• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নোট বাতিলের দ্বিতীয় বর্ষপূর্তিতে ফের একবার কেন্দ্রকে তোপ মনমোহনের

নোট বাতিলের দ্বিতীয় বর্ষপূর্তিতে ফের একবার বিরোধীদের নিশানায় কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার। ভুল ভাবনার ফল ছিল ২০১৬ সালের নোট বাতিল। এভাবেই সেদিনের সিদ্ধান্তকে ফের একবার ব্যাখ্যা করলেন বিশিষ্ট অর্থনীতিবিদ তথা প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। সেই সিন্ধান্তের নেতিবাচক ফল দেশের অর্থনীতি ও সামাজিক ক্ষেত্রে প্রভাব ফেলেছে যা এখন সকলেই অনুভব করছেন বলে মনে করছেন মনমোহন।

মনমোহনের নিশানা

প্রাক্তন প্রধানমন্ত্রীর কথায়, নোটবন্দির ফলে প্রতিটি মানুষ অসুবিধায় পড়েছেন। তিনি চাকুরিজীবী হোন, অথবা বেকার অথবা ছাত্র হোন বা রোজগেরে। সকলকে নোট বাতিলের সিদ্ধান্ত ভুগিয়েছে। সময় সাধারণত সমস্ত বেদনা ভুলিয়ে দেয়। তবে নোট বাতিলের ঘটনা যেন সময়ের সঙ্গে সঙ্গে বেদনা আরও বেড়িয়ে তুলেছে।

মোদীকে ক্ষমা চাওয়ার দাবি

কংগ্রেস দলের তরফে সারা দেশে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ক্ষমা চাইতে বলা হয়েছে। তিনি দেশের অর্থনীতিকে ধ্বংস করেছেন। এই বলে আক্রমণ শানিয়েছে কংগ্রেস।

বড় ধাক্কা নোটবন্দি

বড় ধাক্কা নোটবন্দি

এদিন মনমোহন নোট বাতিলের বীভৎসতা বোঝাতে গিয়ে বলেছেন, ছোট ও মাঝারি উদ্যোগগুলি এখনও এর থেকে বেরিয়ে আসতে পারেনি। যুবসমাজের কর্মসংস্থান, আর্থিক বাজার ও পরিকাঠামোয় বড় ধাক্কা দিয়ে গিয়েছে নোট বাতিলের সিদ্ধান্ত।

চিন্তায় মনমোহন

চিন্তায় মনমোহন

নোট বাতিলের ঘটনার পুরো প্রভাব এখনও অজানা রয়েছে। টাকার মূল্য পতন, তেলের দাম বৃদ্ধি সহ আরও অনেক ঘটনা একসঙ্গে প্রভাব ফেলছে। ফলে স্বল্প দৈর্ঘ্যের আর্থিক লক্ষ্যমাত্রার কথা না ভেবে দীর্ঘমেয়াদী ভাবনা নিয়ে এগোলেই বুদ্ধিমানের কাজ হবে বলে মনমোহন সিং মনে করছেন।

English summary
Scars from 2016 Demonetisation only getting more visible, says Manmohan Singh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X