• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রতারণায় এবার করোনা ভাইরাস, পাঠানো হচ্ছে ইমেল

নোবেল করোনা ভাইরাসের সংক্রমণ প্রথম প্রকাশ্যে আসার পর প্রায় ২ মাস অতিক্রান্ত। চিনের হুবেই প্রদেশেই প্রথম আক্রান্তের কথা জানা যায়। তারপর থেকে মৃত্যু আর আক্রান্তেপ সংখ্যা ক্রমেই বেড়েছে। শনিবার দিনের শুরুতে মৃতের সংখ্যা ১৬৩১ আর আক্রান্তের সংখ্যাটা ৬৭,৫০০ ছাড়িয়েছে। শুধু চিনেই নয়, ফিলিপিন্স, হংকং, জাপান থেকে একজন করে মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

প্রতারকরা পাঠাচ্ছে ইমেল

প্রতারকরা পাঠাচ্ছে ইমেল

এদিকে মানুষের মনের ভয়কে কাজে লাগাতে নেমে পড়েছে প্রতারকরা। ইমেলের মাধ্যমে শুরু হয়েছে প্রতারণা। যেখানে সন্দেহজনক পিডিএফ লিঙ্গ পাঠানো হচ্ছে ইমেলে। সেখানে দাবি করা হচ্ছে, করোনা ভাইরাস থেকে কোনও ব্যক্তি কীভাবে নিজেকে রক্ষা করবেন, সেই তথ্য সেখানে রয়েছে।

 প্রতারণায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার নাম ব্যবহার

প্রতারণায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার নাম ব্যবহার

প্রতারকরা যে ইমেল পাঠাচ্ছে, তাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বর্তমান হোমপেজকে ব্যবহার করা হচ্ছে। সেখানে ঢোকার পরেই ব্যবহারকারীকে বলা হচ্ছে নিজের সম্পর্কে বিস্তারিত তথ্য দিতে। তথ্য পাওয়ার পরেই অ্যাকাউন্ট হ্যাকের মতো ঘটনা ঘটছে। তবে প্রতারকদের পাঠানো ইমেলে ব্যাকারণগত অনেক ভুল চোখে পড়বে, যদি একটু নজর করা যায়।

ইমেল ব্যবহারকারীদের কাছে সতর্ক থাকার আহ্বান

ইমেল ব্যবহারকারীদের কাছে সতর্ক থাকার আহ্বান

প্রতারকরা বুঝেই করোনা ভাইরাসকে সামনে রাখে প্রতারণা করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। কেননা এখন বিশ্ব জুড়েই মানুষ চাইছেন, কীভাবে এর থেকে পরিত্রাণ পাওয়া যাবে। ফলে এই সংক্রান্ত কোনও ইমেল না খোলার পরামর্শ দিচ্ছেন এথিক্যাল হ্যাকাররা।

English summary
Scamsters preying on people's fears about Coronavirus outbreak through emails
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X