'পদ্মাবতী' নিয়ে মন্তব্যের ক্ষেত্রে নেতা মন্ত্রীদের এই কড়া বার্তা সুপ্রিম কোর্টের

  • Posted By:
Subscribe to Oneindia News

'পদ্মাবতী'-র মুক্তিতে স্থাগিতাদেশের দাবিতে আবারও একটি নয়া আবেদনকে খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। পাশাপাশি এই মামলা খারিজ করার সময়ে, 'পদ্মাবতী' নিয়ে যে সমস্ত নেতা মন্ত্রীরা মন্তব্য করছেন, তাঁদের উদ্দেশেও কড়া বার্তা দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত। বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা নেতা মন্ত্রীরা এই ছবি নিয়ে যে মন্তব্য করছেন তা থেকে তাঁদের বিরত থাকতে বলেছে সুপ্রিমকোর্ট।

'পদ্মাবতী' নিয়ে মন্তব্যের ক্ষেত্রে নেতা মন্ত্রীদের এই কড়া বার্তা সুপ্রিম কোর্টের

সুপ্রিমকোর্ট জানিয়েছে নেতা মন্ত্রীদের এই ধরনের বক্তব্যে প্রভাব পড়তে পারে সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন-এর সিদ্ধান্তের ওপর। কারণ ফিল্মটির মুক্তির বিষয়ে এখনও সিদ্ধান্ত এখন এই বোর্ডের হাতেই ন্য়াস্ত। আদালত প্রশ্ন তুলেছে, একটি দায়িত্বপূর্ণ আসনে অধিষ্ঠিত কেউ কীভাবে এই ছবির মুক্তির পাওয়া উচিত বা অনুচিত প্রসঙ্গে মন্তব্য করতে পারেন ?এর ফলে সিবিএফসি-র ওপর ফিল্ম মুক্তির বিচারে প্রভাব পড়বে।

উল্লেখ্য, বিজেপি শাসিত রাজ্যগুলির প্রায় ৫ জন মুখ্যমন্ত্রী 'পদ্মাবতী' নিয়ে মুখ খুলে জনসমক্ষেই ছবির বিরোধিতা করেছেন। গুজরাত থেকে শুরু করে মধ্যপ্রদেশ সহ বিভিন্ন রাজ্যে ছবিটি নিষিদ্ধ করার কথা জানান সেরাজ্যের মুখ্যমন্ত্রীরা। এছাড়াও রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে , প্রধানমন্ত্রীকে চিঠি লিখে জানান ছবির বিতর্কিত দৃশ্য ছেঁটে যাতে ছবিকে মুক্তি দেওয়া হয়।

English summary
Dismissing a fresh plea seeking a stay on the release of Bollywood period drama Padmavati outside India, the Supreme Court Tuesday took a serious note of the statements made by a few individuals holding high office about the film.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.