• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তরুণ ডাক্তারদের ফুটবলের মতো করে ব্যবহার করবেন না', নিট ইস্যুতে সুপ্রিম কোর্টের কড়া বার্তা কেন্দ্রকে

Google Oneindia Bengali News

'ক্ষমতার খেলায় তরুণ চিকিৎসকদের সঙ্গে ফুটবলের মতো করে ব্যবহার করবেন না', এদিন নিট পরীক্ষা ইস্যুতে এমনই বক্তব্য রেখে কার্যত কেন্দ্রকে তুমুল ভর্ৎসনা করে সুপ্রিম কোর্ট। এর আগে নিট পরীক্ষার সিলেবাসে শেষ মুহূর্তে বদল আনা নিয়ে নিট সুপার স্পেশ্যালিটি এক্সামিনেশন ২০২১ নিয়ে তুমুল হইচই শুরু হয়। এই পরিস্থিতিতে এদিন দেশের শীর্ষ আদালত, কেন্দ্রের প্রতি অসন্তোষ প্রকাশ করে।

তরুণ ডাক্তারদের ফুটবলের মতো করে ব্যবহার করবেন না, নিট ইস্যুতে সুপ্রিম কোর্টের কড়া বার্তা কেন্দ্রকে

আদালত এদিন সাফ জানায়, তরুণ ডাক্তারদের ভবিষ্যৎ কয়েকজন অসংবেদনশীল আমলার হাতে দুলবে , তা হয় না। নিট পরীক্ষা নিয়ে গোটা জটিলতাকে কাটিয়ে দেওয়ার জন্য এদিন সুপ্রিম কোর্ট কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক, ন্যাশনাল মেডিক্যাল কমিশন, ন্যাশনাল বোর্ড অফ এক্সামিনেশনকে বার্তা দিয়েছে। এদিন বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বি ভি নাগারথনার তরফে অ্যডিশনাল সলিসিটার জেনারেল ঐশ্বর্য ভাটিকে এই বিষয়ে বলা হয়। উল্লেখ্য, কেন্দ্রের তরফে এদিন অ্যডিশনাল সলিসিটার জেনারেল ঐশ্বর্য ভাটি এদিন আদালতে উপস্থিত হন। তাঁকেই বলা হয় যে, কেন্দ্র যেন এই তিন পক্ষের সঙ্গে সমন্বয় সাধন করে সমস্যার সমাধান করে। এক সপ্তাহের মধ্যেই সমস্যার সমাধানের বার্তা দিয়েছে সুপ্রিম কোর্ট। আদালতের বিচারপতিরা স্পষ্ট করে দিয়েছেন যে, যাতে পরবর্তী শুনানিতে 'পোক্ত যুক্তি' নিয়ে এসে কেন্দ্রের তরফে বক্তব্য রাখা হয়।

এদিকে, এদিন আদালতে ৪১ জন পোস্ট গ্যাজুয়েটের মামলা শুনছিল আদালত। শেষবেলায় নিটে সিলেবাসে এমন পরিবর্তন নিয়ে কর্তৃপক্ষকে চ্যালেঞ্জ করে এই মামলা করা হয়েছে। এই মামলার শুনানির সময়ই আদালত জানিয়েছে, এই সমস্ত তরুণ চিকিৎসককে ক্ষমতার খেলায় ফুটবলের মতো করে ব্যবহার যেন না করা হয়। আদালত বলে, যে চিকিৎসকরা সুপার স্পেশ্যালিটি কোর্স করতে চলেছেন তাঁদের জীবন নিয়ে এখানে কথা বলা হচ্ছে। আদালত প্রশ্ন তোলে যে, .যেখানে পরীক্ষার নোটিফিকেশন ২৩ জুলাই করারর কথা বলা হয়েছে, সেখানে অগাস্ট মাসের ৩১ তারিখ পরীক্ষার আগে সিলেবাস পরিবর্তনের ঘটনা অনভিপ্রেত। এই পরিস্থিতিতে নভেম্বর মাসের ১৩ আর ১৪ তারিখ পরীক্ষার দিন ধার্য করা হয়েছে। এই পরিস্থিতির জটিলতা নিয়ে সাফ বার্তায় প্রশ্ন করে আদালত।এবিষয়ে এনবিইর তরফে বিভিন্ন প্রশ্নের জবাব দেন মনিন্দর সিং। তাঁকে আগামী সোমবারের মধ্যে যাবতীয় প্রশ্নের জবাব দিতে বলা হয়েছে। আদালত প্রশ্ন তোলে যে , তাহলে কেন এই নোটিফিকেশনের পর সিলেবাস বদলের জেরে পরীক্ষা আগামী বছর করা হচ্ছে না? এনবিইর তরফে জানানো হয়েছে, যে এক সপ্তাহ সময়ের মধ্যে গোটা ঘটনা জানিয়ে দেওয়া হবে।

English summary
NEET Super Speciality Examination 2021,SC on NEET Issue, SC says Don't treat young doctors as football
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X