• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তাবলিঘি জামাতকে নিয়ে নেতিবাচক খবর সম্প্রচারের মামলায় অংশীদার NBA-ও, নির্দেশ সুপ্রিম কোর্টের

করোনা পরবর্তী পরিস্থিতিতে গোটা দেশে তাবলিঘি জামাতকে নিয়ে একাধিক খবর সম্প্রচার করা হয়েছে। যার অংশিদার নিউজ ব্রডকাস্ট অ্যাসোসিয়েশন বা এনবিএ-ও। বুধবার সুপ্রিম কোর্টে এই সংক্রান্ত মামলার শুনানিতে এমনই জানিয়েছে সুপ্রিম কোর্ট।

 জামাতের বিরুদ্ধে খবর

জামাতের বিরুদ্ধে খবর

করোনা সংক্রমণ নিয়ে তাবলিঘি জামাতের বিরুদ্ধে একাধিক সংবাদ মাধ্যমে খবর সম্প্রচার করা হয়েছে। তাবলিঘি জামাতের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা চালানো হয়েছে। এই অভিযোগে সুপ্রিম কোর্টে মামলা দায়ের হয়। তাতে প্রেস কাউন্সিল অব ইন্ডিয়াকে দায়ী করেছে আবেদনকারী।

 সুপ্রিম কোর্টের নির্দেশ

সুপ্রিম কোর্টের নির্দেশ

এই মামর শুনানিতে বুধবার প্রধান বিচারপতি এসএ ববদে, বিচারপতি এএস বোপান্না এবং বিচারপতি হৃষিকেশ রায়ের নেতৃত্বাধীন বেঞ্চ প্রেস কাউন্সিল অব ইন্ডিয়াকে এই নিয়ে নোটিস পাঠানো পাশাপাশি এই মামলায় এনবিএ-কে যুক্ত করার কথাও বলেন। সুপ্রিম কোর্ট পর্যবেক্ষণে জানিয়েছে এই ঘটনায় কেবল টেলিভিশন সম্প্রচার আইনও লঙ্ঘন হয়েছে কাজেই এক্ষেত্রে সমান অংশিদার এনবিএও।

তাবলিঘি জামাতকে নিয়ে ভুয়ো খবর

তাবলিঘি জামাতকে নিয়ে ভুয়ো খবর

মামলায় অভিযোগ করা হয়েছে তাবলিঘি জামাতকে নিয়ে একাধিক ভুয়ো খবর সংবাদ মাধ্যমগুলিতে সম্প্রচার করা হয়েছে। এতে দেশের সাম্প্রদায়িক একতার ভাবমূর্তি নষ্ট হয়েছে হবে অভিযোগ করেছেন মামলাকারী। জামাতের বিরুদ্ধে ভুয়ো খবর প্রচার বন্ধ করার দাবি জানানো হয়েছিল মামলায়।

তাবলিঘি জামাত থেকে করোনা সংক্রমণ

তাবলিঘি জামাত থেকে করোনা সংক্রমণ

দিল্লিতে নিজামউদ্দিনে সরকারের নির্দেশ অমান্য করে জমায়েত করে তাবলিঘি জামাত মার্কজ। সেখানে উপস্থিত ছিলেন ২০০০-রও বেশি বিদেশি প্রতিনিধি। সেখান থেকেই ছড়িয়ে পড়ে করোনা সংক্রমণ। গোটা দেশে এক ধাক্কায় বেড়ে যায় করোনা ভাইরাসের সংক্রমণ। তথ্য গোপন করার অভিযোগে মার্কজ প্রধানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

English summary
SC instruct NBA is one of party in Tablighi Jamat negative news case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X