• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শাহিনবাগ নিয়ে সমস্যার সমাধানে 'মধ্যস্থতাকারী', সিদ্ধান্ত সুপ্রিম কোর্টের

দিল্লির শাহিনবাগে সিএএ-র বিরুদ্ধে প্রতিবাদ আন্দোলন নিয়ে হওয়া সমস্যার সমাধানে মধ্যস্থতাকারী নিয়োগ করল সুপ্রিম কোর্ট। রাস্তা বন্ধ করে আন্দোলন হওয়ায় অনেকেই সমস্যায় পড়েছেন। সর্বোচ্চ আদালত এদিন জানিয়েছে রাস্তা বন্ধ করে অনির্দিষ্টকালের আন্দোলনের বিপক্ষে তারা। বর্ষীয়ান আইনজীবী সঞ্জয় হেগড়েকে মধ্যস্থতাকারীর দায়িত্ব দেওয়ার কথাও জানানো হয়েছে এদিন।

শাহিনবাগ নিয়ে সমস্যার সমাধানে মধ্যস্থতাকারী, সিদ্ধান্ত সুপ্রিম কোর্টের

সুপ্রিম কোর্টের দুই সদস্যের বেঞ্চ বিচারপতি এসকে কল এবং বিচারপতি কেএম জোসেফ শাহিনবাগের বিক্ষোভের বিরুদ্ধে হওয়া আবেদনের শুনানির সময় সঞ্জয় হেগড়েকে মধ্যস্থতাকারী হিসেবে কাজ করার জন্য নিযুক্ত করার কথা জানায়।

সর্বোচ্চ আদালত জানানয় বিক্ষোভের অধিকার থাকলেও তা যেন অন্যের অসুবিধার কারণ না হয়ে ওঠে। আদালত বলেছে অনেক মানুষের নতুন আইন সম্পর্কে মত রয়েছে। কিন্তু তাই বলে কেউ বলতে পারেন না কেউ সেই মত প্রকাশ করতে পারবেন না।

অন্যদিকে বিক্ষোভকারীদের পক্ষের আইনজীবী জানান. শাহিনবাগের পথ অ্যাম্বুলেন্স এবং অন্য জরুরি পরিষেবার জন্য খোলা রয়েছে। যদিও সলিসির জেনারেল তুষার মেহতা এবং অতিরিক্ত সলিসিটর জেনারেল কেএম নটরাজ এর বিরোধিতা করে বলেন, শাহিনবাগের রাস্তা পুরোপুরি বন্ধ রয়েছে।

এব্যাপারে সর্বোচ্চ আদালত বলে নির্দিষ্ট কর্তৃপক্ষ এবং দিল্লি পুলিশ এব্যাপারে হলফনামা দিক। সঙ্গে সমাধানের রাস্তা বাতলে দিতে হবে। সেই সময় তুষার মেহতা বলেন, বিক্ষোভকারীদের শাহিনবাগ থেকে সরিয়ে দিলেই সমস্যার সমাধান হয়ে যাবে।

English summary
SC has given the responsibility to Lawyer Sanjay Hegde to talk to anti CAA protesters of Shaheen Bagh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X