Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আধার- মোবাইল নম্বর সংযোগ কেন বাধ্যতামূলক, কেন্দ্রের কাছে জানতে চাইল সুপ্রিমকোর্ট

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

মোবাইল নম্বরের সঙ্গে আধার সংযুক্তিকরণ নিয়ে এবার কেন্দ্র ও টেলিকম অপারেটরদের নোটিস পাঠাল সুপ্রিমকোর্ট। আধার- মোবাইল নম্বর সংযুক্তিকরণ বাধ্যতামূলক করা নিয়ে পৃথক একটি মামলার প্রেক্ষিতে এই নোটিস পাঠাল শীর্ষ আদালত। সেইসঙ্গে চার সপ্তাহের মধ্যে কেন্দ্রের জবাব তলব করেছে সর্বোচ্চ আদালত।

আধার- মোবাইল নম্বর সংযোগ কেন বাধ্যতামূলক, কেন্দ্রের কাছে জানতে চাইল সুপ্রিমকোর্ট

এই মামলার আগের শুনানিতেই কেন্দ্র আদালতকে জানিয়েছিল, যে আধার- মোবাইল নম্বর সংযুক্তিকরণ নিয়ে তারা সময়সীমা মার্চ ২০১৮ পর্যন্ত বাড়াতে প্রস্তুত। এদিন সুপ্রিমকোর্ট কেন্দ্রের কাছে জানতে চায়, তাহলে কি এই মামলার চূড়ান্ত রায়দান না হওয়া পর্যন্ত যারা আধার- মোবাইল নম্বর সংযোগ করেননি তাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করবে না। এই প্রশ্নের জবাব দিতে সময় চেয়েছে কেন্দ্র।

অপরদিকে এদিন টেলিকম সংস্থাগুলিকেও নোটিস পাঠিয়েছে কেন্দ্র। কেন টেলিকম সংস্থাগুলি আধার- মোবাইল নম্বর সংযুক্ত করতে কেন এত জোরাজুরি করছে, তা জানতে চান বিচারপতি। টেলিকম সংস্থাগুলিকে জবাব দিতেও চার সপ্তাহের সময় দিয়েছে কেন্দ্র।

এভাবে প্রতিটি ক্ষেত্রেই আধার নম্বরকে বাধ্যতামূলক করায় সাধারণ মানুষের নিরাপত্তা ও সুরক্ষা প্রশ্নের মুখে পড়ে যাচ্ছে বলে সুপ্রিমকোর্টে মামলা দায়ের করা হয়। মোবাইল নম্বরের সঙ্গে আধার সংযোগ করলেও মানুষের গোপনীয়তা বলে আর কিছুই থাকবে না বলে অভিযোগ করা হয়েছে কেন্দ্রের বিরুদ্ধে।

English summary
Supreme Court issues notices to Center and telecom operators seeking reply on aadhar- mobile number linking, SC gives 4 weeks time for reply
Please Wait while comments are loading...