• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষক আন্দোলনের সঙ্গে খালিস্তানি যোগের অভিযোগ! সুপ্রিম কোর্ট মোদী সরকারকে দিল কোন নির্দেশ

বহুদিন ধরেই কৃষক আন্দোলনের সঙ্গে খালিস্তানি যোগ রয়েছে বলে মোদী সরকার দাবি তোলে। এবার এই প্রসঙ্গটি এদিন সুপ্রিম কোর্টে উঠতেই চিফ জাস্টিস অফ ইন্ডিয়া আগামীকালের মধ্যেই অ্যাটর্নি জেনারেলকে একটি হলফনামা দায়ের করার নির্দেশ দেন।

কৃষক আন্দোলনের সঙ্গে খালিস্তানি যোগের অভিযোগ! সুপ্রিম কোর্ট মোদী সরকারকে দিল কোন নির্দেশ

এদিন সুপ্রিম কোর্ট বলে,কোনও নিষিদ্ধ সংগঠন বা নিষিদ্ধ কেউ এই কৃষক আন্দোলনের মধ্যে অনুপ্রবেশ করে বলে মনে হয় সরকারের, তাহলে সরকারকে সেটি নিশ্চিত করতে হবে। আর তা নিয়ে আগামীকালের মধ্যেই হলফনামা জমা দিতে হবে। যার প্রত্যুপত্তরে অ্যাটর্নি জেনারেল জানান, কালকের মধ্যেই খালিস্তান ইস্যুতে সরকার হলফনামা পেশ করবে সুপেরিম কোর্টে।

প্রসঙ্গত, কৃষি আইন ইস্যুতে এদিন মোদী সরকারকে বড় ধাক্কা দিয়ে সুপ্রিম কোর্ট আইনে স্থগিতাদেশ দেয়। এদিকে, কৃষকদের দাবি ছিল এই সম্পূর্ণ বাতিল করতে হবে। এর প্রতিবাদে কৃষকরা দিল্লি সিংঘু সীমান্তে গত ২৬ নভেম্বর থেকে অবস্থানে বসেন। পরবর্তী পর্যায়ে তাদের সঙ্গে আলোচনায় বসে সরকার। পর পর কেয়ক দফ আলোচনার পর সরকার জানান দেয় যে কোনও মতেই আই প্রত্যাহার হবে না। তবে আইনে সংস্কার আনতে রাস্তা খোলা রাখতে চায় মোদী সরকার।এরপরই মামলা গড়ায় সুপ্রিম কোর্ট পর্যন্ত।

এদিন আদালত জানায় আপাতত তিন কৃষি আইনে স্থগিতাদেশ থাকলেও অনির্দিষ্টকালের জন্য স্থগিতাদেশ দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছে। তার জন্য দ্রুত সমস্যা সমাধানে একটি বিশেষ কমিটি গঠনের নির্দেশ দিয়েছে আদালত। প্রধান বিচারপতির নেতৃত্বে কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে ২৬ জানুয়ারি কৃষকদের মার্চ নিয়ে শুনানি আগামী সোমবার।

কেন্দ্রীয় কৃষি আইনের ওপর সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ নিয়ে প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে

সুপ্রিম কোর্টে জয় কৃষকদের, কৃষি আইনে স্থগিতাদেশ শীর্ষ আদালতের, সমাধানে কমিটি গঠনের নির্দেশ

English summary
- SC asks govt to file affidavit on Khalistanis helping farmer issue by tomorrow
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X