• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আজ থেকে বদলে যাচ্ছে এটিএম-এ টাকা তোলার নিয়ম, কোন নিয়ম চালু করল SBI

আজ থেকেই বদলে যাচ্ছে এসবিআইয়ে এটিএমে টাকা তোলার নিয়ম। এবার ওটিপির মাধ্যমে টাকা তুলতে হবে গ্রাহকদের। ১০,০০০ টাকা বা তার বেশি পরিমানে টাকা এটিএম থেকে তুলতে গেলেই এবার ওটিপি আসবে গ্রাহকদের মোবাইলে। সেই ওটিপি দিলে তবেই টাকা বেরিয়ে আসবে এটিএম থেকে। কাজেই এবার এটিএমে টাকা তুলতে গেলে নিজের মোবাইল সঙ্গে রাখতে হবে গ্রাহকদের শুধু মাত্র এটিএম কার্ড নিলেই হবে না।

আজ থেকে বদলে যাচ্ছে এটিএম-এ টাকা তোলার নিয়ম

গোটা দেশেই সব স্টেট ব্যাঙ্কের এটিএমে এই নতুন নিয়ম কার্যকর হয়েছে আজ থেকে। গ্রাহকদের সুরক্ষিত রাখতেই এই নিয়ম চালু করা হয়েছে বলে জানানো হয়েছে। ১০,০০০ বা তার বেশি পরিমানে টাকা তুলতে গেলে গ্রাহকদের মোবাইল নম্বর যেটা ব্যাঙ্কে রেজিস্ট্রার আছে তাতে ওটিপি পাঠাবে ব্যাঙ্ক। সেই ওটিপি দিলে তবেই টাকা হাতে আসবে। নইলে ট্রানজাকশন ক্যানসেল হয়ে যাবে।

সকাল ৮টা থেকে রাত আটটা পর্যন্ত এই পরিষেবা পাবেন এসবিআইয়ের গ্রাহকরা। গোটা দেশেই এই নিয়ম চালু করা হয়েছে। তারজন্য এসবিআইয়ের সব এটিএমে একটি করে ওটিপি স্ক্রিন থাকবে। এসএমএসে মিনি স্টেটমেন্ট পেয়ে যাবেন গ্রাহকরা। গত কয়েক মাসে একাধিক প্রতারণার ঘটনা প্রকাশ্যে এসেছে। তারপরেই এই নিরাপত্তার কড়াকড়ি তৈরি হয়েছে।

English summary
SBI change cash withdrawal rule from ATM from today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X