• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃতীয় দফার লকডাউনেই সর্বাধিক পরিযায়ী শ্রমিকের মৃত্যু, বলছে সমীক্ষা

  • |

বর্তমানে পঞ্চম দফার লকডাউন চলছে গোটা দেশে। এদিকে সেভ লাইফ ফাউন্ডেশনের সমীক্ষায় উঠে এল এক চাঞ্চল্যকর তথ্য। সেখানে দেখা যাচ্ছে। তৃতীয় দফার লকডাউনেই মৃত্যু হয়েছে সর্বাধিক পরিযায়ী শ্রমিকের। গোটা দেশে এই সময় প্রাণ হারিয়েছেন ১১৮ জনের বেশি পরিযায়ী শ্রমিক।

তৃতীয় দফার লকডাউনেই সর্বাধিক পরিযায়ী শ্রমিকের মৃত্যু, বলছে সমীক্ষা

পাঁচ দফার লকডাউনের মধ্যে সর্বাধিক দীর্ঘায়িত লকডাউন ছিল লকডাউন ৩.০। ৪ঠা মে থেকে ১৭ই মে পর্যন্ত ছিল এর সময়সীমা। ওই সমীক্ষা মতে এখনও অবধি লকডাউনে দেশে মোট মৃত পরিযায়ী শ্রমিকের মধ্যে ৬০ শতাংশ শ্রমিকের মৃত্যু হয় এই সময়ের মধ্যেই। যেখানে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় দফার লকডাউনে মৃত্যু হয় যথাক্রমে ২৫, ১৭ ও ৩৮ জন পরিযায়ী শ্রমিকের।

অন্যদিকে রাজ্যগুলির ক্ষেত্রে, উত্তরপ্রদেশেই এখনও অবধি সর্বাধিক অভিবাসী শ্রমিকদের মৃত্যু হয়েছে বলে খবর। সংখ্যাটা প্রায় ৯৯। অন্যদিকে মধ্যপ্রদেশ, বিহার ও তেলেঙ্গানাতে যথাক্রমে ৩৮, ১৬ এবং ১১ জন মারা গেছেন বলে জানা যাচ্ছে। গোটা দেশেই রাস্তাতেই সর্বাধিক পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়। প্রাণ হারান ৭০ জনেরও বেশি পরিযায়ী শ্রমিক। যার মধ্যে ৪৯ জন প্রাণ হারান গাড়ির ধাক্কায়। পাশাপাশি গাড়ি উল্টে মারা যান ৩২ জন পরিযায়ী শ্রমিক।

সহ উপাচার্য বিষয়টি সম্পূর্ণ মুখ্যমন্ত্রীর বিবেকের ওপর ছেড়ে দিয়েছি, স্পষ্ট জবাব রাজ্যপালের

অমিত শাহের ভার্চুয়াল ক্লাসের আগে ক্লাস নিলেন কৈলাশ বিজয়বর্গীয়

English summary
Most of the migrant workers in the country have died in the third phase of lockdown,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X