• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফুলেফেঁপে উঠছে রিলায়েন্স! ১৫০০ কোটি ডলারের চুক্তি নিয়ে জোরদার আলোচনা সৌদি অ্যারামকোর

  • |

মহামারীর আবহে লক্ষ্মীলাভ অব্যাহত রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানির। ইতিমধ্যেই ব্লুমবার্গ বিলিয়নেয়ার ইনডেক্সে দেখা যাচ্ছে বিশ্ব ধনকুবেরদের তালিকায় চার নম্বরে উঠে এসেছেন মুকেশ আম্বানি। বর্তমান তার মোট সম্পত্তির পরিমাণ দাঁড়ায়িছে ৮০.২ বিলিয়ন ডলার। ভারতীয় মুদ্রায় যার মূল্য ৬.০৪ লাখ কোটি ডলার। এমতবস্থায় রিলায়েন্সের সঙ্গে চুক্তির পথে বিশ্বের সবচেয়ে বড় তেল উৎপাদক সংস্থা সৌদি অ্যারামকো।

ফুলেফেঁপে উঠছে রিলায়েন্স! ১৫০০ কোটি ডলারের চুক্তি নিয়ে জোরদার আলোচনা সৌদি অ্যারামকোর

সূত্রের খবর, বর্তমানে ১৫০০ কোটি ডলারের শেয়ার কেনার জন্য রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সঙ্গে কথা চালাচ্ছে তারা। সংস্থার সিইও আমিন নাসের বলেন, “রিলায়্যান্স-এর সঙ্গে জোর কদমে আলোচনা চলছে। এই চুক্তি হয়ে গেলেই শোয়ারহোল্ডারদের বিষয়টি জানিয়ে দেওয়া হবে।” এদিকে গত গত বছরে অ্যারামকো-র কাছে পেট্রোকেমের ২০ শতাংশ বিক্রির কথা ঘোষণা করেছিল রিলায়্যান্স ইন্ডাট্রিজ। কিন্তু চলতি বছরের শুরুতেই করোনা পরিস্থিতির জেরে এই চুক্তি সম্পন্ন হয়নি বলে জানা যাচ্ছে।

এদিকে সৌদি অ্যারামকো- রিলায়েন্সের এই চুক্তি হলে প্রতি দিন ৮০ লক্ষ থেকে ১ কোটি ব্যারেল তৈল শোধনের ক্ষমতা বাড়বে অ্যারামকোর। তাই যত তাড়াতাড়ি সম্ভব এই চুক্তি সেরে ফেলার কাজ শুরু করে দিয়েছে অ্যারমকো। এদিকে করোনা সঙ্কটের জেরে খনিজ তেল উৎপাদন শিল্পেও বড়বড় আর্থিক মন্দা দেখা দিয়েছে গত কয়েকমাসে। চলতি অর্থবর্ষে প্রায় ৭৫ শতাংশ আয় কমে গিয়েছ অ্যারামকোর। এমতাবস্থায় সঙ্কট কাটিয়ে ফের ঘুরে দাঁড়াতেই তারা বর্তমান চুক্তির পথে হাঁটছে বলে মত ওয়াকিবহাল মহলের।

ইসলামিয়া হাসপাতালের পরিকাঠামো পরিদর্শনে ফিরহাদ হাকিম

অবশেষে সুখবর! চলতি বছরের শেষভাগে বাজারে আসছে করোনা ভ্যাকসিন, চূড়ান্ত দাম দু-মাসেই

English summary
saudi aramco is in strong talks with reliance over a 1500 core dollar deal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X