• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহারাষ্ট্রের মন্ত্রিসভা থেকে উপেক্ষিত হয়েই কী শপথগ্রহণে অনুপস্থিত? কী বললেন সেনার সঞ্জয় রাউত

কবি বিনয় মজুমদারের সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার চুরি

মহারাষ্ট্রে বিজেপিকে হারিয়ে শিবসেনা-কংগ্রেস-এনসিপির মহা আঘাড়ি জোটের মূল কারিগরদের অন্যতম ছিলেন শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউত। তাও মন্ত্রিসভায় স্থান হয়নি। প্রশ্ন ওঠে এই কারণেই কি নতুন মন্ত্রীদের শপথ অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন তিনি। তবে এসব গুঞ্জনকে উড়িয়ে দিয়েছেন সঞ্জয়।

'আমি খুশি যে উদ্ধব ঠাকরে আমাদের মুখ্যমন্ত্রী'

'আমি খুশি যে উদ্ধব ঠাকরে আমাদের মুখ্যমন্ত্রী'

অনেকেই বলছেন মন্ত্রিসভার সম্প্রসারণে স্থান না পেয়ে হতাশ সঞ্জয় রাউত। যদিও এখবর অস্বীকার করেছেন সঞ্জয় রাউত নিজে। তিনি বলেছেন, নিজের কাজ তিনি করেছেন। বদলে তিনি কিছুই চাননি। তিনি বলেন, 'এটি তিনটি দলের সরকার। সব দলেই যোগ্য ব্যক্তিরা রয়েছেন। তাই যেই দলের কোটাতে যত মন্ত্রিত্ব রয়েছে তা মেনে নিতে হবে। আমি খুশি যে উদ্ধব ঠাকরে আমাদের মুখ্যমন্ত্রী।'

কী বললেন সঞ্জয়?

কী বললেন সঞ্জয়?

পাশাপাশি তিনি আরও বলেন, 'নিজের পরিবারের বিষয়ে আমি বলতে পারি যে, আমাদের কারোর মন্ত্রীত্বের কোনও লোভ নেই। শুধুমাত্র মন্ত্রী হব বলেই দলে থাকব এমনটা নয়, আমরা দলের জন্য কাজ করি। আমার দাদা সুনীল একজন দীর্ঘদিনের নেতা ও বিধায়ক। কিন্তু উনি কোনওদিন মুখ ফুটে দলের শীর্ষ নেতৃত্বের কাছে মন্ত্রীত্ব চাননি। তাঁর সম্পর্কে ভুল খবর রটানো হচ্ছে। উনি দলের প্রতি অনুরাগী। আর শিবসেনার বহু বিধায়ক কিংবা নেতারা দলের জন্যই কাজ করেন। দলের নির্দেশের বাইরে তারা কিছু করবেন না, এটা আমার সম্পূর্ণ বিশ্বাস। সবাই মারাঠার জন্য কাজ করে মন্ত্রীত্বের জন্য নয়।'

শপথগ্রহণ অনুষ্ঠানে অনুপস্থিত সঞ্জয়

শপথগ্রহণ অনুষ্ঠানে অনুপস্থিত সঞ্জয়

সোমবার মহারাষ্ট্রে মন্ত্রিসভা সম্প্রসারিত করা হয়। মোট ৩৬ জন মন্ত্রীকে শপথবাক্য পাঠ করেন। ৩৬ জনের মধ্যে ২৬ জন হলেন ক্যাবিনেট মন্ত্রী। বাকি ১০ জন প্রতিমন্ত্রী। মন্ত্রিসভায় ৩ জন মহিলা সদস্য রয়েছেন। তাঁদের মধ্যে দুজন ক্যাবিনেটমন্ত্রী। এই মন্ত্রিসভায় মুসলিম রয়েছেন চারজন। যাঁদের মধ্যে দুজন এনসিপির, একজন কংগ্রেসের এবং একজন শিবসেনার। তবে এই শপথগ্রহণ অনুষ্ঠানে অনুপস্থিত ছইলেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত।

মন্ত্রিসভায় আদিত্য

মন্ত্রিসভায় আদিত্য

এদিন শপথগ্রহণকারীদের মধ্যে উল্লেখযোগ্য আদিত্য ঠাকরে। একটা সময় আদিত্য ঠাকরেকে মুখ্যমন্ত্রী করতে বিজেপির সঙ্গে দর কষাকষি করেছিল শেবসেনা। মহারাষ্ট্রের ইতিহাসে এবারই প্রথম যেখানে বাবা-ছেলে দুজনই রাজ্য মন্ত্রিসভায় রয়েছেন।

উপমুখ্যমন্ত্রী হলেন অজিত পাওয়ার

উপমুখ্যমন্ত্রী হলেন অজিত পাওয়ার

পাশপাশি মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরের মন্ত্রিসভায় উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন দলের প্রধান শারদ পাওয়ারের ভাইপো অজিত পাওয়ার। দুমাসে এদিনে দ্বিতীয়বার তিনি উপমুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন। নভেম্বরে ৩ দিনের জন্য তিনি দেবেন্দ্র ফড়নবিশ মন্ত্রিসভায় উপ মুখ্যমন্ত্রী হয়েছিলেন।

English summary
sanjay raut opens up on being ignored from cabinet and skipping swear in ceremony
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X