• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লি কাঁপিয়ে ট্রাক্টর ব়্যালিতে ইতি টানল সংযুক্ত কিষাণ মোর্চা, শান্তিপূর্ণ আন্দোলন চলবে ঘোষণা কৃষকদের

প্রজাতন্ত্র দিবসে দিল্লি কাঁপিয়ে অবশেষে ট্রাক্টর ব়্যালিতে ইতি টানল সমযুক্ত কিষাণ মোর্চা। তবে আন্দোলন থামছে না। পরবর্তী আন্দোলন আগের মতোই শান্তিপূর্ণ পথেই চলবে বলে জানিয়েছে ৪০টি কৃষক সংগঠনের মোর্চা। আন্দোলনের পরবর্তী কর্মসূচি কী হবে পরে তাঁরা আলোচনা করে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছে। এদিকে দিল্লিতে কৃষকদের ট্রাক্টর ব়্যালিকে কেন্দ্র করে হুলুস্থূল কাণ্ড ঘটেছে। দিল্লির একাধিক জায়গায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় আধাসেনা নামাতে হয়েছে।

প্রজাতন্ত্র দিবসে ট্রাক্টর ব়্যালি

প্রজাতন্ত্র দিবসে ট্রাক্টর ব়্যালি

প্রজাতন্ত্র দিবসে কৃষি আইনের বিরোধিতায় কৃষকদের ট্রাক্টর ব়্যালিতে প্রথম থেকেই আপত্তি জানিয়েছিল দিল্লি পুলিশ। কিন্তু সেই আপত্তি তেমন ধোপে টেকেনি। শেষ পর্যন্ত ট্রাক্টর ব়্যালি হল ঠিকই কিন্তু সেটা যে এই ভয়ঙ্কর আকার নেবে তা আঁচ করতে পারেনি দিল্লি পুলিশও। ব্যারিকেড ভেঙে লালকেল্লায় ঢুকে পড়েন কৃষকরা। লাল কেল্লায় কৃষক সংগঠনগুলি নিজেদের পতাকা উত্তোলন করে। পরিস্থিতি সামাল গিয়ে লাঠিচার্জ কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। ঘটনায় কমপক্ষে ১৯ জন আহত হয়েছেন। ১ জন কৃষক মারা গিয়েছেন।

 উত্তাল দিল্লি

উত্তাল দিল্লি

কৃষকদের ট্রাক্টর ব়্যালিকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছিল রাজধানী দিল্লি। কৃষকদের আন্দোলন থামাতে শেষে আধাসেনা নামানো হয়। তুমুল লাঠিচার্জ করা হয়েছে আন্দোলনকারী কৃষকদের উপর এমনই অভিযোগ উঠেছে। তরোয়াল দিেয় কৃষকরাও পুলিশের উপর চড়াও হয়েছে বলে অভিযো। প্রায় ১৫ জন পুলিশকর্মী আহত হয়েছেন তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ট্রাক্টর আন্দোলনে ইতি

ট্রাক্টর আন্দোলনে ইতি

৪০টি কৃষক সংগঠনের মোর্চা অবশেষে ট্রাক্টর ব়্যালিতে ইতি টেনেছেন। অবিলম্বে আন্দোলনকারীদের নিজেদের অবস্থান বিক্ষোভের স্থানে ফিরে আসতে বলেছেন। এই হিংসাত্মক আন্দোলনে তীব্র নিন্দা করেছে সংগঠন। তাঁরা দাবি করেছেন কিছু দুষ্কৃতি কৃষকদের শান্তিপূর্ণ আন্দোলন নিয়ে অশান্তি তৈরি করেছে। না হলে পুরো আন্দোসলন শান্তিপূর্ণ করার চেষ্টা করেছে কৃষকরা। পরবর্তীকালেও তাঁরা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবেন বলে ঘোষণা করেছেন।

 হরিয়ানায় জারি হাই অ্যালার্ট

হরিয়ানায় জারি হাই অ্যালার্ট

এদিকে দিল্লিতে ট্রাক্টর ব়্যালিতে তুলকালাম কাণ্ডের পর হরিয়ানায় হাই অ্যালার্ট জারি করা হয়েছে। সব েজলা পুলিশের প্রধানদের সতর্ক করা হয়েছে। ইতিমধ্যেই কৃষকদের এই হিংসাত্মক আন্দোলনে চারটি মামলা দায়ের করা হয়েছে। কৃষকদের উপর পুলিশের লাঠিচার্জ ও কাঁদানে গ্যাসের শেল ফাটানোর তীব্র নিন্দা করেছেন বামেরা।

English summary
Samyukt Kishan Morcha stop tractor rally says their agitation will go peacefully
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X