• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিএএ আন্দোলনকারীদের সরকারি হোর্ডিংয়ের পাশে বিজেপির দুই ধর্ষণকারীর পোস্টার দিল সপা

সমাজবাদী পার্টির এক নেতা প্রাক্তন বিজেপি নেতা কুলদীপ সেঙ্গার ও চিন্ময়ানন্দের বিরুদ্ধে পোস্টার লাগিয়েছেন। এই দু’‌জনই ধর্ষণ কাণ্ডে অভিযুক্ত। এই পোস্টারটি লাগানো হয়েছে সরকারি এক হোর্ডিংয়ের পাশে, যেখানে সংশোধীত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদকারীদের নাম রয়েছে।

সরকারি হোর্ডিংয়ের পাশে ধর্ষকদের পোস্টার

সরকারি হোর্ডিংয়ের পাশে ধর্ষকদের পোস্টার

জানা গিয়েছে, লখনউতে সরকারি হোর্ডিংয়ে উল্লেখ রয়েছে গত বছর সিএএ-বিরোধী আন্দোলনের সঙ্গে যুক্তদের নাম, ঠিকানা ও ছবি। এই হোর্ডিংয়ের পাশেই সমাজবাদী পার্টির নেতা আইপি সিং কুলদীপ সেঙ্গার ও চিন্ময়ানন্দের পোস্টার লাগায়। পোস্টারে ওই দুই নেতার নাম সহ তাদের অপরাধ ও তাদের বিরুদ্ধে মামলার বিবরণও দেওয়া হয়েছে। পোস্টারে লেখা রয়েছে, ‘‌রাজ্যের মেয়েদের কাছে এই দু'‌জন অপরাধী, সতর্ক থাকুন এদের থেকে।'‌ পোস্টারে আরও বলা হয়, ‘মেয়েদের ভারতে থাকার জন্য সচেতন হতে হবে।'‌ এই পোস্টারটি সরকারি হোর্ডিংয়ের ডানদিকে লাগানো হয়েছে বলে জানা গিয়েছে। ‌

সপার পোস্টার সরিয়ে দেওয়া হয়

সপার পোস্টার সরিয়ে দেওয়া হয়

যদিও পরে পুলিশ এই পোস্টারটি সরিয়ে দেয়। উন্নাওয়ের বিধায়ক সেঙ্গার গত বছরের ২০ ডিসেম্বর থেকে জেলে রয়েছে। ২০১৭ সালে এই নেতা এক কিশোরীকে ধর্ষণ করে বলে অভিযোগ ওঠে। উন্নাও ধর্ষিতার বাবার জেলের মধ্যে রহস্যজনক মৃত্যুর কারণেও ওই বিধায়ককে শাস্তি ভোগ করতে হচ্ছে। অন্যদিকে প্রাক্তন বিজেপি নেতা চিন্ময়ানন্দকে গত বছরের সেপ্টেম্বরে গ্রেফতার করা হয়েছিল। তার বিরুদ্ধে এক ২৩ বছরের যুবতীকে যৌন হেনস্থা ও ব্ল্যাকমেলের অভিযোগ ওঠে। অভিযোগকারিনী উত্তরপ্রদেশের সাজাহানপুরের চিন্ময়ানন্দ পরিচালিত এসএস আইন কলেজের পড়ুয়া ছিলেন। যদিও এই বিজেপি নেতা জামিন পেয়ে যায়। সুপ্রিম কোর্টের নির্দেশে এই মামলার তদন্ত করছিল বিশেষ তদন্তকারী দল (‌সিট)‌।

সিএএ হোর্ডিং দেয় উত্তরপ্রদেশ পুলিশ

সিএএ হোর্ডিং দেয় উত্তরপ্রদেশ পুলিশ

অপরদিকে, উত্তরপ্রদেশ পুলিশ গত ৫ মার্চ লখনউয় জুড়ে বিভিন্ন হোর্ডিং দেয়। গত বছর ডিসেম্বরে সিএএ বিরুদ্ধ আন্দোলনের সঙ্গে জড়িতদের ছবি সহ পরিচয় দেওয়া হয়। আন্দোলন-বিক্ষোভের সময় সরকারি ও ব্যক্তিগত সম্পত্তি নষ্ট করার জন্য অভিযুক্তদের ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে, নইলে জেলা প্রশাসন তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করবে।

বিজেপিতে যোগদান করলে যোগ্য সম্মান দেওয়া হবে : দিলীপ ঘোষ

কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য সুখবর! ফের বাড়ল মহার্ঘ ভাতা

English summary
samajwadi party put up posters of two bjp rapists next to government hoarding of caa protesters
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X