India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সাংসদপদ থেকে ইস্তফা দিলেন অখিলেশ যাদব, আজম খান! দিলেন নতুন ইঙ্গিত

Google Oneindia Bengali News

কিছুদিন আগেই উত্তরপ্রদেশের নির্বাচন হয়েছে। চলতি মাসের ১০ তারিখ তার ফলাফল ঘোষণা হয়ে গিয়েছে। সবার নজর ছিল কিন্তু উত্তরপ্রদেশের দিকেই। সেখানে কিন্তু বিপুল ভোটে জয় লাভ করেছে বিজেপি। লোকসভা থেকে পদত্যাগ করলেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব ও দলের সিনিয়র নেতা আজম খানও।

সাংসদপদ থেকে ইস্তফা দিলেন অখিলেশ যাদব, আজম খান! দিলেন নতুন ইঙ্গিত

মঙ্গলবার সাংসদপদ থেকে ইস্তফা দিলেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। লোকসভার স্পিকার ওম বিড়লার হাতে পদত্যাগপত্র তুলে দিলেন তিনি। অখিলেশ জানান, লোকসভা থেকে পদত্যাগ করেছেন। তবে কারহাল বিধানসভা থেকে বিধায়ক হিসাবে রাজনীতি চালিয়ে যাবেন। সেই সঙ্গে মানুষের পাশে দাঁড়ানো আশ্বাসও দিলেন তিনি।

অখিলেশ যাদব ১ লক্ষ ৪৮ হাজার ১৯৬ আসনে করহাল থেকে জয়লাভ করেছিলেন। তার বিপরীতে বিজেপি থেকে দাঁড়িয়েছিলেন এসপি সিং বাঘেল। যার আসন সংখ্যা ছিল ৮০ হাজার ৬৯২ টি। এটি অখিলেশ যাদবের প্রথম রাজ্য নির্বাচন ছিল।

২০১৯ সালে রামপুর লোকসভা আসন থেকে লোকসভা সদস্য নির্বাচিত হয়েছিলেন আকাশ সাক্সেনা। তিনি আজম রামপুর আসনে থেকে দাঁড়িয়েছিলেন। তিনি ৫৫ হাজার ১৪১ ভোট পেয়েছিলেন।

অখিলেশ যাদব ২০১৯ সালে ৬.২১ লক্ষ ভোট আজামগড় থেকে পেয়েছিলেন। আর সেখান থেকেই তিনি সাংসদ হিসাবে নির্বাচিত হয়েছিলে। সেই সময় বিজেপির দীনেশ লাল যাদব ভোট পেয়েছিলেন ৩.৬১ লক্ষ। তিনি সেসময় দ্বিতীয় স্থানে ছিলেন। এসপি প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব ২০১৪ সালে এই আসন থেকে জিতেছিলেন।

অখিলেশ যাদব পূর্ব উত্তরপ্রদেশের আজমগড়ের সাংসদ ছিলেন। ইস্তফা দেওয়ার পর তিনি পরের পদক্ষেপেও ইঙ্গিত দিলেন। সমাজবাদী পার্টি প্রধান ২০২৭ সালের উত্তরপ্রদেশ বিধানসভা ভোটকে ঈগলের চোখ করেই বিধানসভা ভোটে বিজেপির বিরুদ্ধে লড়াইয়েক পরিকল্পনা করছেন। মানুষের রায়ে কে ২০২৭ -শে কে আসবে সেটা দেখা যাবে!

নীল-সাদা স্কুল ইউনিফর্ম - বিশ্ব বাংলা লোগো , রাজ্য জুড়ে আন্দোলনের হুঁশিয়ারি এবিভিপির নীল-সাদা স্কুল ইউনিফর্ম - বিশ্ব বাংলা লোগো , রাজ্য জুড়ে আন্দোলনের হুঁশিয়ারি এবিভিপির

বলা বাহুল্য, ৪৮ বছর বয়সী উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তার ইস্তফার জন্য লোকসভা স্পিকারের সঙ্গে কথা বলার জন্য সংসদ ভবনের ভিতরে গিয়েছিলেন। সেখানেই তার হাতে ইস্তফাপত্র তুলে দিয়েছিলেন। দলের সূত্রে জানা গিয়েছে, তিনি রাজ্য দলের নেতৃত্ব দেবেন বলে জানা গিয়েছে। সেই সঙ্গে বিরোধী নেতার ভূমিকা পালন করবেন বলে জানা গিয়েছে।

English summary
samajwadi party leaders akhilesh yadav and azam khan resign from lok sabha
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X