• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোভিড–১৯–এ আক্রান্তকে আলিঙ্গন করতে প্রস্তুত সপা নেতা

বিশ্বজুড়ে এখন ট্রেন্ড একটাই করোনা ভাইরাস। প্রত্যেকটি দেশের কাছেই এখন আতঙ্ক এই কোভিড–১৯ নামটা। মহামারি এই রোগ নিয়েও রাজনীতি করতে নেমে পড়ছে রাজনৈতিক দলগুলি। যেখানে সমাজবাদী পার্টির সুপ্রিমো তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব মহামারি এই রোগ থেকে বাঁচার পথ বাতলে টুইট করেছেন, বিপরীত দিকে তাঁরই দলের এক নেতা জানিয়েছেন যে মোদী পরিচালিত এনডিএ সরকার এই সংক্রমণ নিয়ে গুজব ছড়াচ্ছে।

করোনা ভাইরাস আসলে কেন্দ্রের তৈরি করা গুজব

করোনা ভাইরাস আসলে কেন্দ্রের তৈরি করা গুজব

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় সপা নেতা রমাকান্ত যাদব জানান, করোনা ভাইরাস মহামারি আসলে এটা বিষয় নয়, তবে সিএএ এবং এনআরসির বিরুদ্ধে জনগণকে প্রতিবাদ করা থেকে বিরত রাখতে কেন্দ্রের এটি বিবিধ কৌশল। তিনি আরও জানিয়েছেন যে ভারতে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে কারোর মৃত্যু ঘটেনি এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার সুপারিশ করা যে প্রত্যেকের থেকে এক মিটার দুরত্ব বজায় রাখতে হবে সেই নির্দেশও মানবেন না সপা নেতা। বরং তিনি জানান যে কোভিড-১৯-এ আক্রান্ত রোগীকে আলিঙ্গন করতে তিনি প্রস্তুত আছেন। প্রসঙ্গত, কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে ভারতে ৪ জনের মৃত্যু হয়েছে। কিন্তু সপা নেতার কথা শুনে মনে হচ্ছে তিনি দেশে কি চলছে সে বিষয়ে কোনও খবরই রাখেন না। কেন্দ্রকে আক্রমণ করে সপা নেতা যাদব জানিয়েছেন যে কোভিড-১৯ নিয়ে গুজব রটানো হচ্ছে ও এইভাবে কেন্দ্র মানুষের মনোযোগ ঘুরিয়ে দিতে চাইছে।

এনপিআর সহ বিভিন্ন ইস্যুগুলির আলোচনা পিছিয়ে দেওয়া হোক

এনপিআর সহ বিভিন্ন ইস্যুগুলির আলোচনা পিছিয়ে দেওয়া হোক

শুক্রবারই শীর্ষ কংগ্রেস নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সলমন খুরশিদ কেন্দ্র সরকারকে পরামর্শ দিয়েছেন যে এনপিআর সহ অন্য বিষয়গুলি নিয়ে আলোচনা আপাতত তিনমাস পিছিয়ে দেওয়া হোক। কারণ করোনা ভাইরাস নিয়েই এখন সবচেয়ে বেশি চিন্তিত সকলে। তিনি আরও জানান যে সরকারের এখন উচিত প্রতিবাদকারী-আন্দোলনকারীদের কাছে গিয়ে অনুরোধ করা যে এরকম পরিস্থিতিতে তাঁরা যেন তাঁদের আন্দোলন উঠিয়ে নেন কারণ বড় জন সমাগমের কারণে করোনা ভাইরাস যাতে ছড়িয়ে পড়তে না পারে।

শাহীন বাগ বিক্ষোভের কোভিড–১৯–এর প্রভাব

শাহীন বাগ বিক্ষোভের কোভিড–১৯–এর প্রভাব

কোভিড-১৯ মহামারি ঘোষণার পর থেকে শাহীন বাগে আন্দোলনকারী বয়স্ক মহিলারা সিদ্ধান্ত নিয়েছেন যে চার ঘণ্টার বেশি প্রতিবাদ করা চলবে না। কারণ যাতে কোনওভাবেই এই ভাইরাস ছড়িয়ে পড়তে না পারে। প্রতিবাদকারীরা এও জানিয়েছেন যে এই বিক্ষোভে কোনও শিশু ও বয়স্ক মহিলারা অংশ নেবেন না। এই প্রতিবাদ একেবারেই নীরব প্রতিবাদ হবে, যে কারণে কোনও ঘোষণা বা মাইক ব্যবহার করা হবে না।

English summary
samajwadi party leader ready to hug covid 19 patient
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X