India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কাশ্মীর ফাইলস নিয়ে সিনেমা হলে লখিমপুর ফাইলস নামেও সিনেমা হতে পারে : অখিলেশ

Google Oneindia Bengali News

কাশ্মীর ফাইলস নিয়ে চারদিকে হইচই পড়ে গিয়েছে। সিনেমা নিয়ে বিতর্কও তৈরি হয়েছে। বহু বিজেপি শাসিত রাজ্য ছবিকে ট্যাক্স ফ্রি ঘোষণা করেছে। পশ্চিমবঙ্গে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী সরাসরি সিনেমা হলে দেখতে যাবেন বলেছেন এই সিনেমা। অসম সরকার আবার ছবিকে ছাত্রদের দেখাবে সিদ্ধান্ত নিয়েছে। এদিকে সম্প্রতি ফলাফল বেরিয়েছে উত্তরপ্রদেশ নির্বাচনের। বিজেপির সঙ্গে জোড় টক্কর দিয়েছে সমাজবাদী পার্টি। বিজেপি জিতলেও সেখানে লড়াই করেছে সপা। তবে অদ্ভুতভাবে বিতর্কিত লখিমপুরে জিতেছে সেই বিজেপিই। এই প্রসঙ্গ এবং কাশ্মীর ফাইলস প্রসঙ্গকে এক জায়গায় এনে মুখ খুলেছেন সপা প্রধান অখিলেশ যাদব।

কাশ্মীর ফাইলস নিয়ে সিনেমা হলে লখিমপুর ফাইলস নামেও সিনেমা হতে পারে : অখিলেশ

সমাজবাদী পার্টির (এসপি) জাতীয় সভাপতি অখিলেশ যাদব বলেছেন, যে যদি 'দ্য কাশ্মীর ফাইলস'-এর মতো একটি ছবি তৈরি করা যায়, তবে ২০২১ সালের অক্টোবরে লখিমপুর খেরি সহিংসতা নিয়ে সিনেমা তৈরি হওয়া উচিত। অখিলেশ বলেন, "সীতাপুর হল লখিমপুর খেরির প্রতিবেশী জেলা। যদি কাশ্মীর নিয়ে সিনেমা তৈরি হয়, তাহলে লখিমপুর খেরির ঘটনা নিয়েও সিনেমা তৈরি করা যেতে পারে।"

সম্প্রতি মুক্তি পাওয়া ছবি 'দ্য কাশ্মীর ফাইলস' নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেছেন। বিবেক অগ্নিহোত্রী দ্বারা রচিত এবং পরিচালিত এবং জি স্টুডিওস দ্বারা প্রযোজিত, ছবিটি পাকিস্তান-সমর্থিত সন্ত্রাসবাদীদের দ্বারা হত্যার পরে কাশ্মীর থেকে কাশ্মীরি হিন্দুদের নির্বাসনকে দেখানো হয়েছে। এতে অভিনয় করেছেন অনুপম খের, দর্শন কুমার, মিঠুন চক্রবর্তী এবং পল্লবী যোশী সহ আরও অনেক শিল্পী।

৩ অক্টোবর, ২০২১-এ, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় ​​মিশ্রের ছেলের একটি এসইউভি চার কৃষককে হত্যা করার পরে লখিমপুর খেরি জেলায় সহিংসতা ছড়িয়ে পড়ে। একজন সাংবাদিক ও তিনজন বিজেপি কর্মীও প্রাণ হারান। মোদী সরকারের তিনটি কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ চলাকালে এই সহিংসতার ঘটনা ঘটে। এরপর কৃষকদের টানা আন্দোলনের মুখে পড়ে গত বছরের ডিসেম্বরে এই আইনগুলো বাতিল করে কেন্দ্র।

আন্দোলনের মূলে ছিলেন পাঞ্জাবের কৃষকরা। যথারীতি ভোটে তার প্রভাব পড়েছে। পাঁচ রাজ্যের মধ্যে চার রাজ্যে জিতলেও পাঞ্জাবে বিজেপি দাঁত ফোটাতে পারেনি, সেখানে আম আদমি পার্টির ফুল ফুটেছে। প্রসঙ্গত, রাজ্যে সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে দলের পরাজয়ের পর সাংবাদিকদের সঙ্গে এটিই ছিল অখিলেশের প্রথম সম্মেলন। বিজেপি ইউপি নির্বাচনে জয়লাভ করেছে যেখানে তারা ৪০৩ টি বিধানসভা আসনের মধ্যে ২৫৫টি জিতেছে, যেখানে অখিলেশ যাদবের নেতৃত্বাধীন সমাজবাদী পার্টি ১১১টি আসন জিতেছে। জোট ধরে সংখ্যাটা আরও একটু বেশি।

English summary
akhilesh yadav says of kashmir fuiles is film there should be film named lakhimpur files
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X