• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিকে হারানোর পন্থা খুঁজে পেলেন অখিলেশ, ভবিষ্যদ্বাণীতেই স্পষ্ট আগামীর লক্ষ্য

উত্তরপ্রদেশে কোন উপায়ে যোগী-রাজের অবসান ঘটানো যায়, তার উপায় বাতলে দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। তিনি বলেন, বিজেপি যত আসন নিয়েই ক্ষমতায় আসুক এবার, ২০২২-এর নির্বাচনে বিজেপি হারছেই। ক্ষমতায় আসবেন তারাই। আর কী উপায়ে তা সম্ভব, সেই ছবি পরিষ্কার তার কাছে।

এককভাবে লড়াই করে ফিরবে সপা

এককভাবে লড়াই করে ফিরবে সপা

সমাজবাদী পার্টি সুপ্রিমো সাফ জানিয়ে দিয়েছেন, এবার তারা এককভাবে লড়াই করবে বিধানসভা নির্বাচনে। কারও সঙ্গেই জোট করে লড়াইয়ে ইচ্ছুক নয় তারা। তাঁর বিশ্বাস, এই একক লড়াই-ই তাদেরকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেবে। বিজেপির প্রতি মানুষ তিতিবিরক্ত। তাই পরিবর্তনের জন্য মুখিয়ে আছে উত্তরপ্রদেশ।

আর কোনও দলের সঙ্গে জোট নয়

আর কোনও দলের সঙ্গে জোট নয়

দু-বছর আগেই সগর্বে সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদবের ঘোষণা, আর কোনও রাজনৈতিক দলের সঙ্গে জোট নয়। এবার এককভাবে লড়েই বিজেপিকে হটিয়ে ক্ষমতায় আসবে তাঁর দল। সেই বিশ্বাস দৃঢ় হয়েছে তাঁর। তিনি হিসেব করে দেখেছেন ২০২২-এ কত আসন তাঁরা নিজেদের দখলে আনতে পারবেন।

২০২২ সালে জয় হাতের মুঠোয়

২০২২ সালে জয় হাতের মুঠোয়

সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের দাবি, ২০২২ সালের বিধানসভা নির্বাচনে তিনি বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে রাজ্যের ক্ষমতায় ফিরতে চলেছে। এমনকী তাঁর দল কতগুলি আসনে জয়লাভ করবে, তাও স্পষ্ট করে দিয়েছেন সমাজবাদী সুপ্রিমো। যোগী সরকারের পতনের বার্তা দিয়ে তিনি খোলসা করেছেন আসনসংখ্যা।

কত আসন লাভ, জানালেন অখিলেশ

কত আসন লাভ, জানালেন অখিলেশ

শনিবার এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, তাঁর দল সমাজবাদী পার্টি ২০২২ সালের বিধানসভা নির্বাচনে ৩৫১টি আসন জয়লাভ করবে। উত্তরপ্রদেশে আবারও সংখ্যাগরিষ্ঠ সরকার গঠন করবেন তিনি। এবং তা সম্ভব হবে একক প্রচেষ্টায়। কংগ্রেস বা বহুজন সমাজ পার্টির কারও সাহায্যই তাঁর দরকার নেই বলে জানান অখিলেশ।

বাইসাইকেল গতি বাড়িয়ে ছুটছে

বাইসাইকেল গতি বাড়িয়ে ছুটছে

অখিলেশ বলেন, তাঁর দলের নির্বাচনী প্রতীক 'বাইসাইকেল'। সেই বাইসাইকেল গতি বাড়িয়ে ছুটছে। বাই সাইকেলের মতোই সমাজবাদী পার্টির চক্র দ্রুত হারে ঘুরবে। আমরা ৩৫১টি আসন জিতে ক্ষমতায় আসব। তিনি বলেন, এবার আমরা একা লড়ব। প্রয়োজনে সামঞ্জস্য হতে পারে, জোট না হলেই ভালো।

জোটের ফল মারাত্মক, তাই

জোটের ফল মারাত্মক, তাই

উল্লেখ্য, ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে অখিলেশের সমাজবাদী পার্টি কংগ্রেসের সঙ্গে জোটবদ্ধ হয়ে লড়েছিল। তার ফল হয়েছিল মারাত্মক। সেই জোট জনগণকে প্রভাবিত করতে ব্যর্থ হয়েছিল এবং এসপি ২২৯ থেকে তার আসন সংখ্যা কমে ৪৭ হয়ে গিয়েছিল। কংগ্রেস মাত্র সাতটি আসনে জয় পেয়েছিল ৪০৩ আসন বিশিষ্ট উত্তরপ্রদেশে।

English summary
Samajwadi Party chief Akhilesh Yadav clears in which way will bring conquer in UP. His aims to return in power with a thumping majority in 2022 assembly election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X