• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিষেধাজ্ঞার মধ্যেই প্রচার, সাধ্বী প্রজ্ঞাকে ফের নোটিশ নির্বাচন কমিশনের

বারবার তিন বার। আদর্শ আচরণবিধি ও প্রচারে ৭২ ঘণ্টার নিষেধাজ্ঞা না মানায় ভোপাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুরকে ফের নোটিশ ধরাল নির্বাচন কমিশন। যদিও নিজেকে নির্দোষ দাবি করে এর পিছনে কংগ্রেসের চক্রান্ত আছে বলেই দাবি করেছেন সাধ্বী প্রজ্ঞা।

নিষিধাজ্ঞা অবজ্ঞা, সাধ্বী প্রজ্ঞাকে ফের নোটিশ নির্বাচন কমিশনের

ভোপাল লোকসভা কেন্দ্রে ভোট হবে ষষ্ঠ দফায় অর্থাৎ ১২ মে। তার আগে আদর্শ নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুরকে ৭২ ঘণ্টার জন্য প্রচার বন্ধের নির্দেশ দেয় কমিশন। কংগ্রেসের অভিযোগ, নিষেধাজ্ঞার মধ্যেই ক্ষমতার বলে নিজের প্রচার চালিয়ে যাচ্ছেন ভোপাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর। সে ব্যাপারে নির্বাচন কমিশনে তথ্যও জমা দিয়েছে কংগ্রেস। তার ভিত্তিতেই প্রজ্ঞা সিংকে নোটিশ পাঠানো হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

[আরও পড়ুন:রাত পোহালেই পঞ্চম দফার ভোট, কোথায় নজরদারির কী ব্যবস্থা, একনজরে নিরাপত্তা]

১৯৮৯ সাল থেকে বিজেপির জেতা আসন ভোপালে প্রার্থী হওয়ার পর থেকেই একের পর এক বিতর্কে জড়িয়েছেন মালেগাঁও বিস্ফোরণের অন্যতম অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা। এপ্রিলে মনোনয়ন জমা দেওয়ার পর ২৬/১১ মুম্বই হামলায় শহিদ মহারাষ্ট্রের জঙ্গি দমন বাহিনীর প্রধান হেমন্ত কারকারে সম্পর্কে বিতর্কিত কথা বলে তিনি বিরোধীদের আক্রমণের মুখে পড়েছিলেন। তখন প্রজ্ঞা সিং ঠাকুরকে দুটি নোটিশ পাঠিয়েছিল নির্বাচন কমিশন।

অন্যদিকে, নির্বাচনের প্রচার সংক্রান্ত খরচের হিসেবে গরমিলের অভিযোগ নিয়ে ভোপাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর ও কংগ্রেস প্রার্থী দিগ্বিজয় সিংয়ের জবাব তলব করেছে নির্বাচন কমিশন।

[আরও পড়ুন: মহাচোরের সঙ্গে এসএমএস বিনিময় কেন! হাঁড়ির খবর দিলেন ভারতী ]

English summary
Sadhvi Pragya Singh gets EC notice over alleged violation of 72-hour campaign ban
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X