• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হিন্দু রাষ্ট্র গড়তে মহিলাদের বেশি করে সন্তান জন্ম দেওয়ার নিদান সাধ্বী অন্নপূর্ণার

Google Oneindia Bengali News

ফের বিতর্কিত মন্তব্য করলেন সাধ্বী অন্নপূর্ণা। তিনি হিন্দু রাষ্ট্র গড়ার লক্ষ্য নিয়ে ভারতীয় হিন্দু মহিলাদের নয়া নিদান দিয়েছেন। উত্তর প্রদেশের আলিগড়ে একটি ধর্মীয় সমাবেশ করেন তিনি। সেখানেই এই একটি বিতর্কিত মন্তব্য করেন তিনি। সাধ্বী অন্নপূর্ণা ভারতী হিন্দু মহিলাদের আরও সন্তানের জন্ম দেওয়ার পরামর্শ দিয়েছেন।

পিকের ট্যুইটে প্রশ্নের মুখে তৃণমূল! কিন্তু কেন?

কী বলেছেন সাধ্বী অন্নপূর্ণা ?

কী বলেছেন সাধ্বী অন্নপূর্ণা ?


আলিগড়ে 'ধর্ম সংসদ'-এ বক্তৃতাকালে তিনি বলেছিলেন যে হিন্দুদের একটি 'হিন্দু রাষ্ট্র' দেওয়ার জন্য তাদের জনসংখ্যা বৃদ্ধি করা প্রয়োজন। হিন্দু মহাসভার জাতীয় সম্পাদক ভারতী বলেন, "যারা সক্ষম তাদের যথাসম্ভব সন্তানের জন্ম দেওয়া উচিত, হিন্দুদের বাঁচাতে এবং তাদের একটি হিন্দু রাষ্ট্র দিতে।"

আলিগড়ের নাম পরিবর্তন করে

আলিগড়ের নাম পরিবর্তন করে


আলিগড়ে এই অনুষ্ঠানের আয়োজন করেছিল ভারতী। তবে মঞ্চে ব্যানারে স্থানটির উল্লেখ করা হয়নি কারণ আলিগড়ের পরিবর্তে 'হরিগড়' লেখা ছিল। জনগণের একটি অংশ, বেশিরভাগই ডানপন্থী দল, আলিগড়ের নাম পরিবর্তন করে 'হরিগড়' করার দাবি করছে। আতি নরসিংহানন্দ সরস্বতী, যিনি হরিদ্বার ঘৃণাত্মক বক্তৃতা মামলায় জামিনে রয়েছেন, তিনিও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তিনি আরও সন্তান জন্ম দেওয়ার জন্য ভারতীর আহ্বানকে সমর্থন করেছিলেন।

দাসনা দেবী মন্দিরের ৫৮ বছর বয়সী ইয়াতি নরসিংহানন্দ বলেন "আমরা আপনাকে নির্দেশনা দিতে পারি, আপনাকে বোঝাতে পারি... আমরা কিছুই করতে পারি না। আরও সন্তানের জন্ম দিন এবং তাদের পরিবারকে রক্ষা করার জন্য তাদের সক্ষম করে তুলুন,"

ধর্মীয় সমাবেশে বিতর্কিত মন্তব্য

ধর্মীয় সমাবেশে বিতর্কিত মন্তব্য


ধর্মীয় সমাবেশে এমন বিতর্কিত মন্তব্য এই প্রথম নয়। সম্প্রতি, উত্তরাখণ্ড পুলিশ রুরকিতে 'ধর্ম সংসদ' করার অনুমতি প্রত্যাখ্যান করার পরে সুপ্রিম কোর্ট রাজ্য প্রশাসনকে এই ধরনের জমায়েতের সময় করা ঘৃণামূলক বক্তব্যের বিরুদ্ধে সতর্ক করার পরে। গত বছরের ডিসেম্বরে, হরিদ্বারে একটি ধর্ম সংসদের সময় ঘৃণাত্মক বক্তৃতা দেওয়া হয়েছিল যা পুলিশকে আয়োজকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্ররোচিত করেছিল।

আটক করা হয়েছিল সাধ্বী অন্নপূর্ণাকে

আটক করা হয়েছিল সাধ্বী অন্নপূর্ণাকে


গত বছর হরিদ্বারের একটি ধর্ম সংসদে মুসলিমদের বিরুদ্ধে বিদ্বেষমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে এফআইআর-এ করা হয় স্বামী ধরমদাস এবং সাধ্বী অন্নপূর্ণার নামে। প্রাথমিকভাবে, শুধুমাত্র ওয়াসিম রিজভি, যিনি ইসলাম থেকে হিন্দু ধর্মে ধর্মান্তরিত হওয়ার পরে জিতেন্দ্র নারায়ণ সিং ত্যাগীর নাম ধরেছিলেন, গত সপ্তাহে বৃহস্পতিবার দায়ের করা এফআইআর-এ নাম ছিল এফআইআরটি আইপিসির 153এ ধারার অধীনে দায়ের করা হয়েছে (ধর্ম, জাতি, জন্মস্থান, বাসস্থান, ভাষার ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার করা)।


১৬ থেকে ১৯ ডিসেম্বর হরিদ্বারের বেদ নিকেতন ধামে তিন দিনের জন্য অনুষ্ঠিত অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা মুসলমানদের বিরুদ্ধে সহিংসতাকে উস্কে দেওয়ার জন্য অত্যন্ত উস্কানিমূলক বক্তৃতা করেছিলেন বলে অভিযোগ করা হয়েছে। এর আয়োজন করেছিলেন গাজিয়াবাদের দাসনা মন্দিরের পুরোহিত ইয়াতি নরসিংহানন্দ।

English summary
sadhvi annapurna given another controversial speech to make hindu rashtra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X