• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্ঘটনার দায় নিয়ে চাপানউতোর! রেলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন স্থানীয়দের

দুর্ঘটনার পরেই দায় কার, তা নিয়ে শুরু হয়েছে দোষারোপের পালা। রেলের তরফে অভিযোগ, বিনা অনুমতিতে জমায়েত হয়েছিল রেলের জায়গায়। এবিষয়ে রাজ্যের বিরোধী অকালি দল টার্গেট করেছে রাজ্যের মন্ত্রী নভজ্যোত কাউর সিধুর বিরুদ্ধে। অন্যদিকে স্থানীয়দের তরফে প্রশ্ন লাইনম্যান কী করছিলেন? ফলে রেলের নিরাপত্তা নিয়েও উঠছে প্রশ্ন।

স্থানীয়দের কাঠগড়ায় রেল

স্থানীয়দের কাঠগড়ায় রেল

গত বছরের হয়েছিল অনুষ্ঠান। কিন্তু ট্রেন চলেছিল আস্তে। এমনটাই জানিয়েছেন স্থানীয়রা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অমৃতসরে জোড়া ফটকে অনুষ্ঠানের আয়োজনে ছিলেন কংগ্রেসের স্থানীয় জনপ্রতিনিধি। লাইনে কয়েকশো মানুষ, কেন সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হল না, তা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। কেন আপতকালীন ব্রেক কষেননি, তা নিয়েও প্রশ্ন তুলেছেন স্থানীয়রা।

রেলের তরফে দাবি

তাদের আগে থেকে অনুষ্ঠান সম্পর্কে কোনও রকম জানানো হয়নি। ফলে রেলের দাবি, ঘটনাটি অনধিকার প্রবেশের।

বিরোধী অকালি দলের অভিযোগ

রাজ্যের বিরোধী অকালি দল ঘটনায় কংগ্রেসের দিকে অভিযোগের আঙুল তুলেছেন। অনুষ্ঠানে হাজির ছিলেন নভজ্যোত কাউর সিধু। খবর পাওয়ার পরেই তিনি ঘটনাস্থল ছাড়েন বলে অভিযোগ। এছাড়াও ঘটনায় নভজ্যোত সিধু এবং স্থানীয় কাউন্সিলরকেও দায়ী করেছে অকালি দল।

সিধুর দাবি

নভজ্যোত কাউর সিধুর দাবি, দুর্ঘটনার মিনিট ১৫ আগে তিনি ঘটনাস্থল ছাড়ে। রাস্তায় দুর্ঘটনার খবর পাওয়ার পর তিনি হাসপাতালে যান।

গাফিলতি থাকলেও উদ্দেশ্যপ্রণোদিত নয়, বললেন সিধু

ঘটনাটিকে দুর্ভাগ্যজনক বলেছেন নভজ্যোত সিধু। ঘটনায় কারও গাফিলতি থাকলেও, তা উদ্দেশ্যমূলক নয় বলে মন্তব্য করেছেন তিনি।

এদিকে এই ঘটনার জেরে, শনিবার পঞ্জাবের স্কুল-কলেজ-অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইজরায়েল সফর বাতিল করে শনিবারই ঘটনাস্থলে যাওয়ার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং।

English summary
SAD complained against Navjot kaur Sindhu on Amritsar accident
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X