• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যা হয়েছে তার জন্য যুবরাজকে ক্রুশবিদ্ধ করো না, আবেদন লিটল মাস্টারের

যা হয়েছে তার জন্য যুবরাজকে ক্রুশবিদ্ধ করো না, আবেদন লিটল মাস্টারের
নয়াদিল্লি, ৮ এপ্রিল : টি২০ বিশ্বকাপের ফাইনাল ম্যাচে যুবরাজের স্লথ ব্যাটিংয়ের জন্যই ভারত হেরেছ শ্রীলঙ্কার কাছে। এই অভিযোগ তুলেছেন অনেকেই। এমনকী যুবরাজের এই 'অপরাধ'-এর জন্য চন্ডীগড়ে তার বাড়িতে ডিল-পাথর ছুঁড়ে প্রতিবাদ জানিয়ে উন্মত্ত জনতা। ভারতীয় সমর্থকদের এই প্রতিবাদ প্রদর্শনের বিরুদ্ধে যুবরাজের হয়ে এবার আওয়াজ তুললেন ব্যাটিং মায়েস্ট্রো সচিন তেন্ডুলকর

যারা ভারতের হারের জন্য যুবরাজকে জঘন্যভাবে কাঠগড়ায় দাঁড় করাচ্ছে কিংবদন্তী খেলোয়াড় সচিন তেন্ডুলকর তাঁদের মনে করিয়ে দিলেন, ভারতীয় ক্রিকেটে যুবরাজের অবদান কম নয়। অতীতে একাধিক ম্যাচ জেতার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা নিয়েছেন যুবরাজ। এখনও যুবরাজের অনেক লড়াই বাকি রয়েছে। আগামী বছর অস্ট্রেলিয়ায় যে ওয়ান ডে বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে তাতেও যুবরাজের অনেক কিছু দেওয়ার আছে বলে মন্তব্য করেন লিটল মাস্টার।

'২০০৭ এ টি২০ বিশ্বকাপ এবং ২০১১-য় ওয়ান ডে বিশ্বকাপে যুবির নায়কোচিত খেলা মনে করুন'

সচিনের কথায়, রবিবার যুবির দিন ছিল না। ব্যাটিংয়ে ওর সমস্যা হচ্ছিল। ওর ব্যাটিংয়ের জন্য ওর সমালোচনা হতেই পারে। কিন্তু তার জন্য ওকে ক্রশবিদ্ধ করা বা খেলা বন্ধ করে দিতে বলা কখনওই ঠিক নয়। আমি যুবির অদম্য ইচ্ছাশক্তিকে শ্রদ্ধা করি। মাঠে ও মাঠের বাইকে যুবি জীবনে অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে। ঢেউয়ের বিপরীত সাঁতার কাটার ওর দৃঢ় মনোভাব জানি বলেই বলতে পারি ও আবার দারুণভাবে ফিরে আসবে। ওর সমালোচকদের আবারও ভুল প্রমাণ করবে।

যুবরাজের উদ্দেশ্যে একটি বার্তাও দিয়েছেন সচিন, "যুবি একটা বাজে দিন তোমার এত বছরের অনবদ্য অবদান ও সুন্দর স্মৃতিগুলিকে খর্ব করতে পারবে না। হয়তো আজ তুমি পারফরম্যান্স খারাপ ছিল, কিন্তু খেলা ছাড়ার থেকে অনেক দূরে এখনও তুমি। আমি তোমায় জানাতে চাই আমার মতো এদেশে, সারা বিশ্বে অনেকে আছে যারা অপেক্ষা করে আছে ২০১৫ সালের ওয়ান ডে বিশ্বকাপে তোমার খেলা দেখে তোমার জন্য গলা ফাটাবে বলে।

সচিন বলেন, ক্রিকেট অত্যন্ত রোমাঞ্চকর খেলা। এখানো কখন কী হয়, আগে থেকে কেউ বলতে পারে না। ভারতীয় সমর্থকদের উদ্দেশে সচিনের বার্তা, অতীতে বিশ্বকাপে যুবরাজের অবদান ভুললে চলবে না। আমরা ক্রিকেটাররা যখন সাফল্য পাই তখন দর্শক-সমর্থকদের হাততালি উপভোগ করি। কিন্তু খারাপ সময়ে আপনাদের উৎসাহ প্রদান,সমর্থনকে আমরা সম্মান করি।

শুধু ভুলটা নয়, ২০০৭ এ টি২০ বিশ্বকাপ এবং ২০১১-য় ওয়ান ডে বিশ্বকাপে যুবি যে নায়কোচিত খেলা খেলেছে তার যথাযোগ্য সম্মান ওকে দেওয়া উচিত বলেও মন্তব্য করেন সচিন।

English summary
Sachin Tendulkar bats for Yuvraj Singh, says don't crucify him
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X