• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজস্থানের রাজনীতির পারদ তুঙ্গে! উপমুখ্যমন্ত্রী পদ থেকে সচিন পাইলটকে ছাঁটাই করল কংগ্রেস

কংগ্রেস যে ডিসিপ্লিনারি অ্যাকশন নেবে তা জানা কথা ছিল। আর সেই মতোই রাজস্থানের উপমুখ্যমন্ত্রীর পদ থেকে ছাঁটাই করা হল সচিন পাইলটকে। সঙ্গে আরও ২ মন্ত্রীকে বরখাস্ত করেছে রাজস্থান কংগ্রেস। এরপরই তামাম ভারতীয় মিডিয়ার নজর সচিনকে ঘিরে। তাঁর পদক্ষেপ দেখতে সকলেই ব্যস্ত। শোন যাচ্ছে, তিনি এবার নতুন দল 'প্রগতিশীল কংগ্রেস' গঠনের পথে।

 কী পরিস্থিতি

কী পরিস্থিতি

এর আগে, একাধিক নাটক হয়ে যায় রাজস্থানের রাজনীতিতে। বারবার অশোক শিবির সচিনের বিরুদ্ধে ধোঁয়া তুলতে থাকে। এদিকে, কংগ্রেসের তরফেও সচিন পাইলটকে বারবার বৈঠকে ডেকে পাঠানো হয়। তবে তাতে কর্ণপাত করেননি সচিন। ফলে এদিন প্রদেশ কংগ্রেসের প্রধানের পদ ও রাজস্থানের উপমুখ্যমন্ত্রীর পদ থেকে সচিন পাইলটকে ছাঁটা হয়। গোবিন্দর সিং দোতাসরা প্রদেশ কংগ্রেসের প্রধান হিসাবে নির্বাচিত হয়েছেন।

কোমর বাঁধছিল কংগ্রেস

কোমর বাঁধছিল কংগ্রেস

আগেই খবর ছিল যে, এতবার ডাকা সত্ত্বেও সচিন পাইলটের শিবির কংগ্রেসের বৈঠকে যোগ দেননি রাজস্থানের তরুণ তুর্কী নেতা। ফলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছে কংগ্রেস। আর সেই ব্যবস্থার রূপরেখা তৈরি হতে চলেছে কংগ্রেসের বৈঠকে।

মুখ্যমন্ত্রী দেখতে চান সচিনকে

মুখ্যমন্ত্রী দেখতে চান সচিনকে

এদিকে,সচিন পাইলটের অনুরাগীরা মানেসরের একটি রিসর্টে রয়েছেন। সেখান থেকেই তাঁদের দাবি, রাজস্থানের মুখ্যমন্ত্রী হিসাবে তাঁরা সচিন পাইলটকে দেখতে চান। ফলে হাইকমান্ড সেই রাস্তায় না এলে সমঝোতা হবে না। এদিকে সচিনের বিজেপিতে যোগ দেওয়ার রাস্তা খোলা রেখেছে খোদ বিজেপি।

বাবার পথে সোজা সরল রাজনীতি!

বাবার পথে সোজা সরল রাজনীতি!

প্রসঙ্গত, বাবা রাজেশ পাইলটের ঘরানাতেই সচিন পাইলটও একইভাবে কংগ্রেস নেতৃত্বের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেছেন। আর তাঁর একমাত্র দাবি কংগ্রেসের নেতৃত্বে তিনি বদল চান। আর সেই দাবি থেকেই এদিন সোনিয়া ও রাহুলের জাকে সাড়া দিয়ে কংগ্রেসের বৈঠকে যোগ দেননি তিনি।

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে ফের মুখ্যমন্ত্রীকে নিশানা সায়ন্তন বসুর

দ্রুত বাজারে আসছে করোনার ভ্যাকসিন! দিনক্ষণ জানিয়ে দিল রাশিয়া

English summary
Sachin Pilot sacked as Deputy CM of Rajasthan & Rajasthan Pradesh Congress Committee chief
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X