• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

২০২৩-এর নির্বাচনে পাখির চোখ, সোনিয়ার সঙ্গে দেখা করার পর জানালেন শচীন

  • |
Google Oneindia Bengali News

রাজস্থানে রাজনৈতিক অস্থিরতার মধ্যে বর্তমান মুখ্যমন্ত্রী অশোক গেহলট দেখা করেছিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে। তারপরই সোনিয়া বৈঠক করলেন রাজস্থান কংগ্রেসের অন্যতম মুখ শচীন পাইলটের সঙ্গেও। অশোক গেহলটের বিরুদ্ধে গোষ্ঠীর নেতা শচীন পাইলটের সঙ্গে সোনিয়া গান্ধীর সাক্ষাৎ বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতকি মহল।

জয় ছিনিয়ে আনাই অগ্রাধিকার

জয় ছিনিয়ে আনাই অগ্রাধিকার

সোনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাতের পর শচীন পাইলট জানান, তাঁর পাখির চোখ ২০২৩-এর নির্বাচনে। তিনি সে কথা জানিয়েছেন সোনিয়াজিকে। তিনি বলেন, ২০২৩-এ রাজস্থান বিধানসভা নির্বাচনে দলের তরফে জয় ছিনিয়ে আনাই তাঁর কাছে অগ্রাধিকার। তিনি অন্য কোনও বিষয়ে এখন ভাবছেন না।

নির্দিষ্ট লক্ষ্য নিয়ে চলার বার্তা

নির্দিষ্ট লক্ষ্য নিয়ে চলার বার্তা

কংগ্রেস নেতা তথা রাজস্থানের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট বৃহস্পতিবার দিল্লিতে কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেন। রাজস্থানের মুখ্যমন্ত্রী শচীন অশোক গেহলটের সঙ্গে সাক্ষাতের কয়েকঘণ্টা পরেই শচীন পাইলটের সঙ্গে বৈঠক করেন সোনিয়া। তিনি তরুণ নেতাকে নির্দিষ্ট লক্ষ্য নিয়ে চলার বার্তা দেন।

অশোক গেহলটের পরেই শচীন পাইলট

অশোক গেহলটের পরেই শচীন পাইলট

প্রবীণ কংগ্রেস নেতা এবং রাজস্থানের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী শচীন পাইলট বৃহস্পতিবার দিল্লিতে কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর সাথে দেখা করেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের কয়েক ঘন্টা পরে। তার আগে গেহলট গোষণা করেন, তিনি রাজ্যে রাজনৈতিক সংকট তৈরি হওয়ার কারণে কংগ্রেসের সভাপতি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না।

রাজস্থানে জিতে পরম্পরা ভাঙতে চান শচীন

রাজস্থানে জিতে পরম্পরা ভাঙতে চান শচীন

অশোক গেহলট আরও বলেন, তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী থাকবেন কি না, সেই সিদ্ধান্ত নেবেন সোনিয়াজি। রাজস্থানে প্রতি পাঁচ বছর অন্তর সরকরা পরিবর্তন হয়ে আসছে। একবার কংগ্রেস তো পরেরবার বিজেপি। সেইমতো ২০২৩-এর নির্বাচনে বিজেপির জয়ের পালা। কিন্তু এই ধারাবাহিকতা ভাঙতে বদ্ধপরিকর শচীন পাইলট। তিনি এবার রাজস্থানে জিতে পরম্পরা ভাঙতে চাইছেন।

শচীন পাইলটকে মুখ করে লড়তে পারে কংগ্রেস

শচীন পাইলটকে মুখ করে লড়তে পারে কংগ্রেস

যেহেতু রাজস্থানে একটা সম্ভাবনা থাকছে যে, কংগ্রেস এবার নাও ফিরতে পারে ক্ষমতায়। সেহেতু সোনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাতের পর শচীন পাইলট জানিয়েছেন, তিনি রাজস্থানে ২০২৩-এর জয়কেই প্রাধান্য দিচ্ছেন। এর ফলে রাজ্যে সম্ভাব্য নেতৃত্বের পরিবর্তন নিয়েও জল্পনা শুরু হয়েছে। ২০২৩-এর নির্বাচন শচীন পাইলটকে মুখ করে লড়তে পারে কংগ্রেস।

গেহলট-ঘনিষ্ঠ তিন নেতাকে শোকজ

গেহলট-ঘনিষ্ঠ তিন নেতাকে শোকজ

উল্লেখ্য, সম্প্রতি অশোক গেহলট কংগ্রেস সভাপতি মদে মনোনীত হওয়ার সম্ভাবনা তৈরি হওয়ায় রাজস্থানের মুখ্যমন্ত্রী পদে সম্ভাব্য নাম হিসেবে উঠে এসেছিব শচীন পাইলটের। কিন্তু গেহলট-অনুগতরা শচীনের এই উত্তরণকে দমিয়ে রাখার জন্য সর্বত চেষ্টা করে গিয়েছেন। এর ফলে গেহলট-ঘনিষ্ঠ তিন নেতাকে শোকজ পর্যন্ত করা হয়েছে। দলের ৮২ জন বিধায়ককে নিয়ে তাঁরা একটি বৈঠকে অংশ নিয়ে শর্ত আরোপ করেছিলেন।

কংগ্রেসের সভাপতি পদের দৌড়ে এবার মল্লিকার্জুন খাড়গে, আজই মনোনয়ন জমাকংগ্রেসের সভাপতি পদের দৌড়ে এবার মল্লিকার্জুন খাড়গে, আজই মনোনয়ন জমা

English summary
Sachin Pailot meets with Sonia Gandhi and takes strategy to win for Congress in 2023 election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X