• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জঙ্গিদের হাত এখনও ছাড়েনি পাকিস্তান, ইমরান সরকারের বিরুদ্ধে পাল্টা অভিযোগ জয়শঙ্করের

স্বভাব বদল করতে পারছে না পাকিস্তান। এতো কিছুর পরেও এখনও সন্ত্রাসবাদে মদত দিয়ে চলেছে পাকিস্তান। তাই পাকিস্তানের সঙ্গে ভারতের সম্পর্কের উন্নতী ঘটা কঠিন হবে বলে জানিয়েছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। আমেরিকায় এশিয়া সোশ্যাইটি পলিসি ইনস্টিটিউটের ভার্চুয়াল সভায় যোগ দিয়ে ফের পাকিস্তানের সন্ত্রাসে মদত নিয়ে সুর চড়িয়েছেন বিদেশমন্ত্রী।

জঙ্গিদের মদত দিচ্ছে পাকিস্তান

জঙ্গিদের মদত দিচ্ছে পাকিস্তান

সন্ত্রাসবাদ নিয়ে এখনও এক চুল অবস্থান বদল করেনি পাকিস্তান। জঙ্গি মদত দিয়ে চলেছে ইমরান সরকারও। নিউ ইয়র্কে এশিয়া সোসাইটির ভার্চুয়াল সভায় যোগ দিয়ে এমনই অভিযোগ করেছেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। আর যতদিন না এই সন্ত্রাসবাদে মদত পাকিস্তান বন্ধ করছে ততদিন তাঁদের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলা সম্ভব নয় বলে জানিয়েছেন বিদেশমন্ত্রী।

 কাশ্মীরকে ইস্যু করছে পাকিস্তান

কাশ্মীরকে ইস্যু করছে পাকিস্তান

কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ নিয়ে সরব হয়েছে পাকিস্তান। এদিন আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানের সব প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর দাবি করেছেন কাশ্মীর সিদ্ধান্ত একেবারেই ভারতের অভ্যন্তরীন বিষয়। এবং ভারত সরকার নিজের দেশবাসীর স্বার্থেই এই সিদ্ধান্ত নিয়েছে। কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ নিয়ে একাধিকবার আন্তর্জাতিক মঞ্চে সরব হয়েছিল পাকিস্তান।

সীমান্ত বদলায়নি ভারত

সীমান্ত বদলায়নি ভারত

পাকিস্তান বারবার কাশ্মীর নিয়ে যে দাবি করেছে তা একেবারেই ভ্রান্ত জানিয়ে বিদেশমন্ত্রী বলেছেন ভারত একদিনের জন্যও নিজেদের সীমান্ত রেখা বদল করেনি। এই নিয়ে পাকিস্তান যে আচরণ করছে তা একেবারেই অনৈতিক। বরাবরই ভারতের সীমান্ত নিয়ে তাঁরা অশান্তি করেছে বলে পাল্টা অভিযোগ করেছেন ভারতের বিদেশমন্ত্রী। একই জিনিস নিয়ে অকারণে পাকিস্তান উত্তেজনা ছড়িয়ে চলেছে বলেও অভিযোগ করেছেন তিনি।

 সিএএ নিয়ে মিথ্যে প্রচার

সিএএ নিয়ে মিথ্যে প্রচার

সিএএ নিয়ে মিথ্যে প্রচার করছে পাকিস্তান। তাঁদের দেশে সংখ্যালঘুদের উপর নির্যাতন বাড়ছে বলে প্রতিবেশী দেশগুলি থেকে ভারতে আশ্রয় নিচ্ছেন শরণার্থীরা। মানবিকতার খাতিরেই ভারত সেই শরণার্থীদের আশ্রয় দিয়েছে। তাঁরা যাতে জীবন ধারণের সুবিধা পায় সেকারণেই এই পদক্ষেপের সিদ্ধান্ত নিজেছে মোদী সরকার এমনই দাবি করেছেন জয় শঙ্কর।

English summary
S Jaishankar says Pakistan still promote terrorism
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X