• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আন্তর্জাতিক সেলিব্রিটিরা কৃষক-আন্দোলন নিয়ে মন্তব্য করছেন না জেনেই, খোঁচা জয়শঙ্করের

ভারতে কৃষকদের বিক্ষোভ নিয়ে বিশ্বের খ্যাতনামা ব্যক্তিরা মত প্রকাশ করছেন। কেন্দ্রীয় বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর শনিবার বলেন, সুইডিশ জলবায়ু পরিবর্তন কর্মী গ্রেটা থানবার্গের শেয়ার করা একটি 'টুলকিট'-এর তদন্তে অনেক কিছুই প্রকাশিত হয়েছে। আমাদের অপেক্ষা করতে হবে এবং আরও কী প্রকাশ হয় তা দেখতে হবে।

সেলিব্রিটিদের কৃষক-আন্দোলন নিয়ে মন্তব্য, খোঁচা জয়শঙ্করের

তিনি বলেন, বিশ্বের কিছু খ্যাতিমান ব্যক্তি যে বিষয়ে মন্তব্য করছেন, তাঁরা স্পষ্টতই খুব বেশি জানেন না সে সম্পর্কে। তাঁদের বিবৃতি দেওয়ার বিষয়ে বিদেশ মন্ত্রকের প্রতিক্রিয়ার তাই কারণ ছিল। দিল্লি পুলিশ বৃহস্পতিবার টুইটারে শেয়ার করা 'টুলকিট' নিয়ে 'খালিস্তানপন্থী'দের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে।

দিল্লি পুলিশের অভিযোগে বলা হয়েছে, ওই সব বিবৃতি ভারত সরকারের বিরুদ্ধে সামাজিক, সাংস্কৃতিক এবং অর্থনৈতিক যুদ্ধ চালানোর নামান্তর। পুলিশ বলেছে যে এফআইআরে কারও নাম করা হয়নি এবং মামলাটি অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে ষড়যন্ত্র, রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ আনা হয়েছে।

কিছুদিন আগে থুনবার্গ কৃষকদের আন্দোলনে তাঁর সমর্থন জানিয়েছিলেন। এবং যাঁরা সহায়তা করতে চান তাদের জন্য একটি টুলকিট শেয়ার করেছিলেন। পুলিশ এবং সরকার ওই 'টুলকিট'কে ভারতের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ হিসাবে অভিহিত করে। বিশেষজ্ঞরা বলেন এটি সামাজিক ন্যায়বিচারের স্বার্থে প্রচারের একটি প্রাথমিক মাধ্যম।

English summary
Union Minister S Jaishankar says International Celebrities tweet on Farmer’s stir don't Know very much.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X