• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের কারণে বাড়ছে তেলের দাম, সার ও খাদ্যশস্যে ঘাটতি

Google Oneindia Bengali News

রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধ প্রায় দুই মাসের বেশী সময় ধরে চলছে। আর যার ফলে খাদ্য ও জ্বালানিতে সঙ্কট দেখা দিচ্ছে, বৃহস্পতিবার যা জানিয়েছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ। টিএস তিরুমূর্তি জানালেন, এই যুদ্ধের ফলে তেলের দাম আকাশছোঁয়া হয়েছে। সেই সঙ্গে খাদ্যশস্য ও সারের ঘাটতি দেখা যাচ্ছে। আর এর জন্য দক্ষিণ ও উন্নয়নশীল দেশগুলিতে অসম প্রভাব পড়ছে। এর জেরে অনেক সাধারণ মানুষ অসুবিধায় পড়তে হচ্ছে।

তিরুমূতি কি জানালেন

তিরুমূতি কি জানালেন

খাদ্য নিরাপত্তার জন্য আমাদের সীমাবদ্ধতার বাইরে বেরোতে হবে। সব প্রতিকূলতার থেকে বেরোতে হবে। তিরুমূতি বলেন, রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধ বন্ধ করার একমাত্র উপায় হল কূটনীতির পথ অনুসরণ করা। এটি ভারত আগেই জানিয়েছিলেন। এই যুদ্ধের ফলে অনেক মানুষ প্রাণ হারিয়েছেন। নারী থেকে শিশু ও বয়স্কদের অসংখ্য দুর্ভোগ পোহাতে হয়েছে। কয়েক লক্ষ মানুষ তাঁদের নিজের বাসস্থান হারিয়েছেন। চোখের জলে বিদায় দিয়েছে কাছের মানুষকে। আজ সেশের নাগরিকরা অন্যান্য আজ নিজের জন্মভূমি ছেড়ে অন্য দেশে গিয়ে বাস করছেন।

খাদ্য সঙ্কট দেখা দিচ্ছে

খাদ্য সঙ্কট দেখা দিচ্ছে

তিনি জানান, আমাদের সমস্ত প্রতিকূলতার বাইরে যেতে হবে। রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধের ফলে খাদ্য নিরাপত্তার চ্যালেঞ্জের জবাব দিতে হবে। শক্তি নিরাপত্তা সকলের জন্য একটি গুরুতর উদ্বেগ হয়ে দাড়াচ্ছে। আর এটি সকলের প্রচেষ্টার মাধ্যমে সমাধান করা প্রয়োজন। তিরুমূর্তি যুদ্ধের অবসান ও এগিয়ে যাওয়ার একমাত্র পথ হিসেবে আলোচনা ও কূটনীতির পথ অবলম্বন করার জন্য বলেছেন।

তিরুমূর্তি প্রশংসা করলেন আন্তোনিও গুতেরেসের

তিরুমূর্তি প্রশংসা করলেন আন্তোনিও গুতেরেসের

তিরুমূর্তি আরও জানান, আমরা জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের প্রচেষ্টার প্রশংসা করি। কারণ, আমরা অবিলম্বে খাদ্য রপ্তানি বিধিনিষেধ থেকে মানবিক সহায়তার জন্য বিশ্ব খাদ্য কর্মসূচি (WFP) কর্তৃক খাদ্য ক্রয়কে অব্যাহতি দেওয়ার জন্য তার সুপারিশকে স্বাগত জানাই।

 তিরুমূর্তি বলেন,

তিরুমূর্তি বলেন,

তিনি বলেন, ইউক্রেনে ভারতের মানবিক সহায়তার কথাও উল্লেখ করে তিনি বলেছেন, "ভারত ইউক্রেন ও তার প্রতিবেশীদের মানবিক সরবরাহ পাঠাচ্ছে, যার মধ্যে ওষুধ এবং অন্যান্য প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী রয়েছে। আমরা ইউক্রেনে আরও চিকিৎসার জিনিস সরবরাহ করছি।

কোন কোন পদক্ষেপ মানতে বললেন তিনি

কোন কোন পদক্ষেপ মানতে বললেন তিনি

তিরুপতি আর জোর দিয়ে বলেন, প্রতিটি মানুষকে সর্বদা মানবিক হওয়া দরকার। যেমন, মানবতা, নিরপেক্ষতা ও স্বাধীনতার দরকার। এই পদক্ষেপগুলিকে নিয়ে কখনই রাজনীতি করা উচিত নয়।

বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণিঝড়ের প্রভাব বাংলায়! সম্ভাব্য পথ জানিয়ে মৎস্যজীবীদের উদ্দেশে সতর্কতা হাওয়া অফিসেরবঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণিঝড়ের প্রভাব বাংলায়! সম্ভাব্য পথ জানিয়ে মৎস্যজীবীদের উদ্দেশে সতর্কতা হাওয়া অফিসের

English summary
Russia's war on Ukraine has led to rising oil prices, fertilizer and food shortages
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X