• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের পাশে পুতিনের দেশ, মোদী পেলেন রাশিয়ার সর্বোচ্চ অসামরিক সম্মাননা

রাশিয়ার সর্বোচ্চ অসামরিক সম্মান 'অর্ডার অব সেইন্ট অ্যান্ড্রু দ্য অ্যাপোসল' পাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুই দেশের সামাজিক ও কূটনৈতিক সম্পর্কের মজবুতি এবং বিশেষ ও অগ্রাধিকারমূলক কৌশলগত অংশীদারিত্বের প্রচারের জন্য নরেন্দ্র মোদীকে এই সম্মাননা প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে রুশ সরকারের তরফে জানানো হয়েছে।

নরেন্দ্র মোদী পেলেন রাশিয়ার সর্বোচ্চ অসামরিক সম্মাননা

লোকসভা নির্বাচনের মধ্যে, বিরোধীদের ছোঁড়া একের পর এক বাউন্সারকে, স্ট্রেট ব্যাটে বাউন্ডারির বাইরে পাঠানোর আরো একটি সুযোগ পেয়ে গেল বিজেপি। শুক্রবার ভারতে নিযুক্ত রাশিয়া দূতাবাসের তরফে এক টুইটে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে 'অর্ডার অব সেইন্ট অ্যান্ড্রু দ্য অ্যাপোসল' দেওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন, নরেন্দ্র মোদিকে এই পুরস্কার প্রদানের আদেশে স্বাক্ষর করেছেন বলেও সেদেশের দূতাবাসের তরফে জানানো হয়েছে।

[আরও পড়ুন: যোগী-শাহের পর রাহুলকেও 'ব্লক' করলেন মমতা! বানচাল হওয়ার পথে কংগ্রেসের সভা]

এই নিয়ে নির্বাচনী মাসে দ্বিতীয় আন্তর্জাতিক পুরস্কার পেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর আগে আরব আমিরশাহির সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকার জন্য নরেন্দ্র মোদীকে সেদেশের সর্বোচ্চ অসামরিক পুরস্কার, জায়েদ পদকে সম্মানিত করা হয়।

[আরও পড়ুন: হিমাচলে জয়রামের মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন অনিল]

English summary
Russia honours PM Narendra Modi with its highest state decoration
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X