• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কংগ্রেসকে বিদায় জানিয়েও বিজেপিতে যোগদানে বিলম্ব কেন? সিন্ধিয়াকে নিয়ে শুরু জল্পনা!

বিজেপির পথে পা যে বাড়িয়ে দিয়েছেন তা স্পষ্ট হয়ে যায় হোলির দিন সকালেই। মঙ্গলবার সকাল সকাল প্রধানমন্ত্রীর বাড়িতে যান প্রাক্তন কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধ্যা। সিন্ধিয়া যাওয়ার কিছুক্ষণ পরেই মোদীর বাসভবনে ঢোকেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। জল্পনা ছিল আগেই। তবে এই ছবি সামনে আসতেই আর সব সন্দেহ চলে যায়। এর পরপরই কংগ্রেস থেকে ইস্তফা দেন সিন্ধিয়া ঘনিষ্ঠ ১৯ জন বিধায়ক। পরে ইস্তফা দেন আরও বেশ কয়েকজন। মোট ২২ জন বিধায়ক কংগ্রেস ছেড়ে দেন। এদের সকলেরই পরবর্তী গন্তব্য বিজেপি।

মধ্যপ্রদেশে নতুন সমীকরণ?

মধ্যপ্রদেশে নতুন সমীকরণ?

এদিকে এই ইস্তফার হিড়িকে কমলাথের সরকারের পতন এখন কেবল সময়ের অপেক্ষা। ২২ জন কংগ্রেস বিধায়ক ইস্তফা দিয়েছেন। তাঁদের মধ্যে কমল নাথ সরকারের মন্ত্রিসভার সদস্যরাও আছেন। তবে সূত্রের খবর, কংগ্রেসের পদত্যাগী ২২ জন বিধায়কের মধ্যে ১২ জন বিজেপিতে যেতে চান না। তাঁদের স্পষ্ট দাবি, আমরা মহারাজের সঙ্গে এসেছি, কিন্তু আমরা বিজেপিতে যেতে চাই না। এর ফলে মধ্যপ্রদেশ অঙ্ক বদলাচ্ছে। জানা যায়, এই ১২ বিধায়ক মুখ্যমন্ত্রী কমল নাথের বাড়িতে বৈঠকে বসেন।

কয়েকবার পিছিয়ে গেল সিন্ধিয়ার বিজেপিতে যোগের সময়!

কয়েকবার পিছিয়ে গেল সিন্ধিয়ার বিজেপিতে যোগের সময়!

জল্পনা শুরু হয়েছে তবে কী সমর্থকদেরকে বিজেপিতে নিয়ে যেতে ব্যর্থ হয়েই কি বারবার পিছিয়ে যাচ্ছে সিন্ধিয়ার বিজেপিতে যোগদান? প্রথমে জানা গিয়েছেল মঙ্গলবার বিজেপিতে যোগ দেবেন সিন্ধিয়া। তবে তা হয়নি। এরপর বিজেপির পক্ষ থেকে জানানো হয়, আজ দলে এক বিশিষ্ট ব্যক্তি যোগ দেবেন। সেই যোগদানের সময় নির্ধারণ করা হয় সাড়ে ১২টা। তবে তখনও যোগ দেয়নি কেউ।

'রাহুর প্রকোপ' থাকায় পিছোচ্ছে সিন্ধিয়ার বিজেপিতে যোগদান

'রাহুর প্রকোপ' থাকায় পিছোচ্ছে সিন্ধিয়ার বিজেপিতে যোগদান

এদিকে সমর্থকদের সঙ্গ হাতছাড়া হওয়ার প্রসঙ্গটি উড়িয়ে দিচ্ছেন অনেকে। জানা গিয়েছে 'রাহুর প্রকোপ' থাকায় পিছিয়ে যাচ্ছে সিন্ধিয়ার বিজেপি যোগদান।

মধ্যপ্রদেশে বিজেপির অন্তর্দ্বন্দ্ব

মধ্যপ্রদেশে বিজেপির অন্তর্দ্বন্দ্ব

এদিকে ক্ষমতায় ফেরার পথ মসৃণ হতেই মধ্যপ্রদেশে প্রকাশ্যে চলে এল বিজেপির অন্তর্দ্বন্দ্ব! সরকার গঠন করার বিষয়ে বৈঠকে বসেন সেরাজ্যের বিজেপি নেতৃত্ব। জানা গিয়েছে সেই বৈঠকেই বচসায় জড়ান বিজেপি বিধায়ক নরোত্তম মিশ্রের সমর্থক ও প্রাক্তন প্রধানমন্ত্রী শিবরাজ সিং চৌহানের সমর্থকরা। মনে করা হচ্ছে বিজেপি সরকার গঠন করলে মুখ্যমন্ত্রী কে হবেন, সেই টানাপোড়েনের জেরেই এই কলহ শুরু হয়।

English summary
rumours regarding delay of jyotiraditya scindia's bjp joining
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X