• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বেআইনি বালি খননের অভিযোগের জের, গাড়ি ধাক্কায় গুরুতর আহত আরটিআই কর্মী, মৃত ছেলে

Google Oneindia Bengali News

বেআইনি বালি খননের অভিযোগ দায়ের করার জের, গাড়ির ধাক্কায় মৃত্যু হল আরটিআই কর্মীর ছেলের। গুরুতর আহত অবস্থায় আরটিআই রমেশ বালিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরটিআই কর্মী রমেশ বালিয়া লাখপত তহসিলের মেঘপাড় গ্রামের বাসিন্দা বলে জানা গিয়েছে। ঘটনার সঙ্গে যুক্ত সন্দেহে পুলিশ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে।

আহত আরটিআই কর্মী

আহত আরটিআই কর্মী

গুজরাতের কচ্ছ জেলায় বেআইনি বালির খনির অভিযোগে অভিযুক্ত এক ব্যক্তি তাঁর গাড়ি দিয়ে আরটিআই কর্মীর স্কুটারকে ধাক্কা মারেন বলে অভিযোগ। ঘটনাস্থলে আরটিআই কর্মীর ২৪ বছরের ছেলের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন রমেশ বালিয়া।

কীভাবে হত্যার চেষ্টা করা হয়

কীভাবে হত্যার চেষ্টা করা হয়

গুজরাত পুলিশ সূত্রে জানানো হয়েছে, ৩ অক্টোবর ঘটনাটি ঘটেছে। ইতিমধ্যে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। RTI কর্মী রমেশ বালিয়া, লাখপাট তহসিলের মেঘপার গ্রামের বাসিন্দা। তিনি নবলসিংহ জাদেজার বিরুদ্ধে অবৈধ বালি খননের অভিযোগ দায়ের করেছিলেন। পুলিশ সূত্রের খবর, ৩ অক্টোবর বালিয়া এবং তার ছেলে নরেন্দ্র বিকেল সাড়ে ৬টা নাগাদ দয়াপর গ্রাম থেকে বাড়ি ফিরছিলেন। সেই সময় জাদেজার এসইউভি তাদের পিছন থেকে ধাক্কা মারে। ঘটনাস্থলেই নরেন্দ্রের মৃত্যু হয়। রমেশকে ভুজের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রমেশ বালিয়া দলিত নেতা হিসেবেও পরিচিত বলে জানা গিয়েছে।

গ্রেফতার প্রধান অভিযুক্ত

গ্রেফতার প্রধান অভিযুক্ত

ইতিমধ্যে পুলিশ জাদেজাকে গ্রেফতার করেছে। জাদেজার বিরুদ্ধে হত্যার অভিযোগের পাশাপাশি তফসিলি জাতি ও তফসিলি উপজাতি (অত্যাচার প্রতিরোধ) আইনের অধীনে মামলা দায়ের করা হয়েছে। পুলিশের তরফে জানানো হয়, সেদিনই অভিযুক্তকে গ্রেফতার করা হয়। অভিযুক্তকে আদালতে তোলা হলে একদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। ইন্সপেক্টর মহেশ্বরী বলেছেন, স্থানীয় খনি ও খনিজ বিভাগের কাছে অবৈধ বালি উত্তোলনের জন্য তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন রমেশ বালিয়া। পাশাপাশি রমেশ বালিয়া জাদেজার বিরুদ্ধে খনি বিভাগেও অভিযোগ দায়ের করেন। যদিও পুলিশের কাছে রমেশ বালিয়া একবছর আগে অভিযোগ দায়ের করেছিল। সেই কারণেই তাঁকে হত্যা করতে জাদেজা রমেশ বালিয়ার স্কুটির ওপর দিয়ে গাড়ি চালিয়ে দেয়। জাদেজার বিরুদ্ধে অবৈধ বালি খননের পাশাপাশি জমি দখলের একাধিক অভিযোগ রয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে, জাদেজার বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ তদন্ত শুরু হয়েছে।

আশঙ্কাজনক আরটিআই কর্মী

আশঙ্কাজনক আরটিআই কর্মী

পুলিশ সূত্রের খবর, রমেশ বালিয়ার অবস্থা আশঙ্কজনক। প্রথমে তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখান থেকে তাঁকে ভুজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

আমেরিকায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভারতীয় বংশোদ্ভুত ছাত্রের দেহ, আটক কোরিয়ার রুমমেট আমেরিকায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভারতীয় বংশোদ্ভুত ছাত্রের দেহ, আটক কোরিয়ার রুমমেট

English summary
RTI activist injured and son killed as man accused of illegal sand mining in Gujarat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X