• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেরলে এসডিপিআইয়ের সঙ্গে সংঘর্ষে মৃত আরএসএস কর্মী, বন্‌ধের ডাক বিজেপির, ধৃত ৬

  • By Autri
  • |

কেরলের আলেপ্পি জেলায় দুই গোষ্ঠীর সংঘর্ষে এক রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (‌আরএসএস)‌ কর্মীর মৃত্যু হয়েছে। ঘটনাটি বুধবার রাতে ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ জানিয়েছে, আরএসএস কর্মী হত্যার ঘটনায় পুলিশ ইতিমধ্যে ৬ জন এসডিপিআই কর্মীকে গ্রেফতার করেছে।

এসডিপিআই–আরএসএস সংঘর্ষ

এসডিপিআই–আরএসএস সংঘর্ষ

পুলিশ জানিয়েছে, আলেপ্পির ভায়ালার শহরে সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অফ ইন্ডিয়া (‌এসডিপিআই)‌-এর কর্মীর সঙ্গে সংঘর্ষ শুরু হয় আরএসএস কর্মীদের। এই সংঘর্ষে মৃত্যু হয় ২৩ বছরের নন্দুর, যিনি একজন আরএসএস কর্মী বলে পরিচিত। পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার রাজনৈতিক শাখা হল এসডিপিআই। নন্দুর ওপর ধারালো কোনও অস্ত্র দিয়ে হামলা করা হয় এবং তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয়। এই সংঘর্ষে এসডিপিআই ও আরএসএসের কমপক্ষে ৬ জন আহত হয়েছেন এবং আলেপ্পি ও এরনাকুলামের বিভিন্ন হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে। আরএসএসের এক কর্মীর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। ৬ জন এসডিপিআই কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

 বিজেপির বন্‌ধের ডাক

বিজেপির বন্‌ধের ডাক

এই ঘটনার পরিপ্রেক্ষিতে বিজেপি বৃহস্পতিবার আলেপ্পা জেলায় বন্‌ধের ঘোষণা করে। গোরুয়া শিবির তার কর্মীদের ওপর এমন হিংসার ঘটনা ঘটায় কেরলের জেলায় বন্‌ধের ডাক দিয়েছে। জানা গিয়েছে যে তিরুবন্তপুরমের কাসারগড়ে বিজেপির বিজয় যাত্রা উদ্বোধনে এসেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তারই প্রতিবাদে আলেপ্পি জেলায় এসপিআই পদযাত্রা করছিল। এসডিপিআইয়ের প্রতিবাদের পাল্টা আরএসএসও প্রতিবাদ পদযাত্রা শুরু করে।

এসডিপিআইয়ের দাবি

এসডিপিআইয়ের দাবি

এসডিপিআইয়ের পক্ষ থেকে বৃহস্পতিবার দাবি করা হয় যে এটি আরএসএসের পূর্ব পরিকল্পিত হামলা। এসডিপিআইয়ের পক্ষ থেকে বলা হয়, ‘‌এসডিপিআইয়ের পদযাত্রার বিরুদ্ধে আরএসএসের এই হামলা একেবারে পরিকল্পিত। আরএসএশ কর্মীর মৃত্যু নিয়ে তদন্ত হওয়া দরকার।'‌ ৪ জন এসডিপিআই কর্মী গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন।

বিজেপির দাবি

বিজেপির দাবি

অন্যদিকে, বিজেপি দাবি করেছে যে আরএসএস কর্মীকে খুন করা হয়েছে পরিকল্পনা করে। বিজেপিও জানিয়েছে যে তাদের দুই কর্মীও আহত। সব মিলিয়ে হাওয়া গরম রয়েছে আলেপ্পিতে।

মোদী-মমতার 'বোঝাপড়া'র পর্দা ফাঁস! তৃণমূলের দ্বিচারিতা নিয়ে সরব মিম প্রধান ওয়েইসি

English summary
One RSS worker killed in Kerala during RSS-SDPI clash
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X