• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নদীতে লাশ ভেসে আসার নেপথ্যে গোপন 'অ্যাজেন্ডা'! আরএসএস-এর বিস্ফোরক দাবি

নদীর তীরে বৃষ্টি পড়তেই সরে গিয়েছিল মাটি। তারপর উত্তরপ্রদেশের একের পর এক জায়গায় দেখা গিয়েছে শবদেহ। এই ঘটনার কিছুদিন আগে গঙ্গায় ভেসে যেতে শুরু করে লাশ। বিহারের বক্সারে নদীতে শ'য়ে শ'য়ে লাশ ভেসে এসেছে। এছাড়ও উত্তরপ্রদেশের বুকে গাজিপুরে এমন ঘটনা দেখা গিয়েছে। গোটা পরিস্থিতি নিয়ে কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে যোগী সরকারকে। এরপরই পরিস্থিতি নিয়ে মুখ খুলেছে আরএসএস।

নেপথ্যে 'অ্যাজেন্ডা '?

নেপথ্যে 'অ্যাজেন্ডা '?

আরএসএসের সহপ্রচারক নরেন্দ্র কুমারের দাবি, যেভাবে উত্তরপ্রদেশের নদীতে মৃতদহে ভেসে যাওয়ার ঘটনা দেখানো হয়েছে মিডিয়া রিপোর্টে তার নেপথ্যে ছিল গোপন 'অ্যাজেন্ডা' । এক ভার্চুয়াল বৈঠকে তিনি এমন দাবি করেন। নিজের দাবির সপক্ষে এই আরএসএস প্রচারক একাধিক যুক্তিও পেশ করেছেন।

গঙ্গায় লাশ প্রসঙ্গ ও ২০১৭

গঙ্গায় লাশ প্রসঙ্গ ও ২০১৭

আরএসএসঅর সহ প্রচারকের দাবি, গঙ্গায় লাশ ভেসে আসার ঘটনা উত্তর প্রদেশের বুকে ২০১৫ থেকে ২০১৭ সালেও দেখা গিয়েছে। সেই সময় কোভিডের প্রকোপ ছিল না। ফলে এই আরএসএস সদস্যের দাবি, নির্দিষ্ট কোনও অ্যাজেন্ডা মাফিক গঙ্গায় লাশ ভেসে আসার ঘটনা ২০২১ সালে চাউর করে দেওয়া হচ্ছে ।

প্রসঙ্গে সাংবাদিকতা

প্রসঙ্গে সাংবাদিকতা

প্রসঙ্গত, নারদ জয়ন্তী উপলক্ষ্যে এই বক্তব্য রাখেন আরএসএস-র এর এই নেতা। উল্লেখ্য, হিন্দু শস্ত্র মতে বিশ্বের প্রথম সাংবাদিক হিসাবে অনেকেই নারদকে ধরে নেন। সেই প্রসঙ্গ তুলে উত্তর প্রদেশের নদীতে লাশ ভেসে যাওয়ার ঘটনায় মিডিয়া রিপোর্টের অধ্যায়টি বৈঠকে তুলে ধরেন নরেন্দ্র কুমার।

 তোপে মিডিয়া!

তোপে মিডিয়া!

আরএসএস প্রচারকের দাবি , কোভিড মহামারীতে মিডিয়া দায়িত্বপূর্ণ কাজ করেছে। তবে মিডিয়ার উচিত ভয় না বাড়িয়ে সতর্কতা ছড়িয়ে দেওয়া। প্রসঙ্গত, করোনাকালে উত্তরপ্রদেশের গঙ্গায় তীরবর্তী এলাকায় সর্বমোট হাজারের কাছাকাছি মৃতদেহ দেখা যায়। বহু দেহ গলা পচা অবস্থায় উদ্ধার হয়। বহু দেহকে টেনে কুকুর নিয়ে যায়। আবার কিছু দেহ গঙ্গায় ভেস ভিন রাজ্য বিহারে যেতেও দেখা গিয়েছে। গোটা ঘটনায় চাঞ্চল্য় ছড়ায় দেশে।

English summary
RSS says Media reports of corpses in Ganga agenda-driven
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X