• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফিরছেন ফড়নবিশ? রাগ ভেঙেছে শিবসেনার? আরএসএস নেতার কথায় নতুন জল্পনা মহারাষ্ট্রে!

মহারাষ্ট্রে গত বছর অনুষ্ঠিত হয় বিধআনসভা নির্বাচন। তার পর প্রায় একমাস ধরে সেখানে চলে রাজনৈতিক টানাপোড়েন। মাঝে অজিত পাওয়ারের সমর্থনে কয়েক দিনের জন্য মুখ্যমন্ত্রী হয়েছিলেন দেবেন্দ্র ফড়নবিশ। পরে শিবসেনার নেতৃত্বে গঠন হয় মহা আঘাড়ির জোট সরকার। তবে এর মাঝেও রাজনৈতিক নাটকের সম্ভাবনা অব্যহত মহারাষ্ট্রে।

পারস্পরিক মত বিরোধ মহা আঘাড়ি জোটের মধ্যে

পারস্পরিক মত বিরোধ মহা আঘাড়ি জোটের মধ্যে

এদিকে বিপরীত ধর্মী রাজনৈতিক মতাদর্শের তিনটি দল মিলে বর্তমানে সরকার চালাচ্ছে মহারাষ্ট্রে। স্বভাবতই এই কারণে তাদের মধ্যে বিভিন্ন কারণে রেষেরেষি ও মন কষাকষি লেগেই রয়েছে। এই অবস্থাতে বিভিন্ন সময় শরদ পাওয়ারকে ময়দানে নেমে পরিস্থিতি সামাল দিতে হচ্ছে। এরপরও বেশ কয়েকটি বিষয় থেকে যাচ্ছে যেখানে তিন দলের মধ্যে মতবিরোধ জনসমক্ষে চলে আসছে।

'মুখ্যমন্ত্রী পদে শীঘ্রই ফিরছেন দেবেন্দ্র ফড়নবিশ'

'মুখ্যমন্ত্রী পদে শীঘ্রই ফিরছেন দেবেন্দ্র ফড়নবিশ'

এরকম অবস্থাতেই ফের রাজনৈতিক পালাবদলের ইঙ্গিত দিলেন আরএসএস-এর সাধারণ সম্পাদক সুরেশ জোশী। এদিন নাগপুরে এক অনুষ্ঠানে তিনি বলেন যে দেবেন্দ্র ফড়নবিশের গায়ে 'প্রাক্তন' তকমাটা ক্ষণস্থায়ী। খুব শীঘ্রই তিনি আবার মুখ্যমন্ত্রী পদে ফিরে আসবেন। এতেই জল্পনা তুঙ্গে উঠেছে যে ফের কি বিজেপির সঙ্গে হাত মেলাতে চলেছে শিবসেনা। কংগ্রেস এনসিপির সঙ্গে বনিবনা না হওয়াতে কি আরএসএস-এর মাধ্যমে বিজেপিকে বার্তা দিচ্ছে শিবসেনা।

আরএসএস-এর মধ্যস্থতাতে ঝামেলা মিটবে সেনা-বিজেপির?

আরএসএস-এর মধ্যস্থতাতে ঝামেলা মিটবে সেনা-বিজেপির?

উল্লেখ্য মুখ্যমন্ত্রিত্ব নিয়ে মতবিরোধ হয়ে শিবসেনা যখন বিজেপি থেকে আলাদা পথে হাঁটা শুরু করে তখন সেই জোট বাঁচাতে আরএসএস-এর দ্বারস্থ হয়েছিল দুই দলেরই বেশ কয়েকজন নেতা। সেই বার মান ভঞ্জনে সক্ষম না হলেও শেষ পর্যন্ত কি তবে শিব সেনার মান ভাঙাতে পারল আরএসএস। এখন এই প্রশ্নই ঘোরাফেরা করছে রাজনৈতিক বিশেষজ্ঞদের মনে।

প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ উদ্ধবের

প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ উদ্ধবের

এরই মাঝে শুক্রবার দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে 'সৌজন্য সাক্ষাৎ' সারলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। আর এর পরপরই আরএসএস-এর এক শীর্ষ স্থানীয় নেতার এরকম এক মন্তব্য খুব তাৎপর্যপূর্ণ বলে মনে করছে সবাই।

অযোধ্যা যাচ্ছেন উদ্ধব ঠাকরে

অযোধ্যা যাচ্ছেন উদ্ধব ঠাকরে

এদিকে হিন্দুত্বের রাজনীতি যে তারা ছাড়ছে না তাও স্পষ্ট করে দিয়েছে শিবসেনা। আগামী ৭ মার্চ অযোধ্যা সফরে যাচ্ছেন শিবসেনা সুপ্রিম উদ্ধব ঠাকরে। মুখ্যমন্ত্রী হওয়ার পর এটাই হতে চলেছে তাঁর প্রথম অযোধ্যা সফর। শনিবার শিবসেনা সুপ্রিমোর অযোধ্যা সফরের কথা টুইট করে জানান সঞ্জয় রাউত। অযোধ্যায় গিয়ে তিনি রাম লালার মন্দিরে পুজো দেবেন এবং সরযূ নদীতে আরতি করবেন বলে জানানো হয়েছে।

English summary
rss leader hints that devendra fadnavis soon to return as cm of maharashtra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X