• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উদয়পুর কাণ্ডে বিশেষ নজর, রাজস্থানে জরুরি বৈঠকে বসছে সঙ্ঘ শিবির

Google Oneindia Bengali News

নবীকে নিয়ে নুপুর শর্মার মন্তব্যকে সমর্থন করায় প্রকাশ্যে খুন করা হয়েছে উদয়পুরের দর্জিকে। তাই নিয়ে তোলপাড় গোটা দেশ। এই পরিস্থিতি নিয়ে বিশেষ পর্যালোচনা করতে বিশেষ বৈঠকে বসছে সঙ্ঘ পরিবার। রাজস্থানের ঝুনঝুনুতে তিন দিনের বিশেষ বৈঠকের ডাক দেওয়া হয়েছে। সামনেই রাজস্থানের বিধানসভা নির্বাচন তার আগে এই পরিস্থিতি ভাবিয়ে তুলেছে সঙ্ঘ নেতাদের। তাই আরএসএসের এই বৈঠক বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

রাজস্থানে বিশেষ বৈঠকে আরএসএস

রাজস্থানে বিশেষ বৈঠকে আরএসএস

গত কয়েক মাস ধরেই রাজস্থানে সাম্প্রদায়িক সংঘর্ষের ঘটনা বাড়ছে। ইদের দিনের সংঘর্ষে উত্তপ্ত হয়েছিল যোধপুর।তার পরেই আবার উদয়পুরে হিন্দু দর্জিকে নারকীয় ভাবে হত্যা করার ঘটনা উদ্বেগ বাড়িয়েছে। এই পরিস্থিতি নিয়ে বিেশষ বৈঠকে বসতে চলেছে সংঘ পরিবার। রাজস্থানের ঝুনঝুনুতে ৩ দিনের বৈঠকে বসবেন সংঘ পরিবারের সদস্যরা। তাতে বিশেষ নজরে থাকবে উদয়পুরের হত্যাকাণ্ড। রাজস্থানে বিধানসভা নির্বাচনের আগে সংঘ পরিবারের এই বৈঠক বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

নজরে রাজস্থানের বিধানসভা ভোট

নজরে রাজস্থানের বিধানসভা ভোট

অবিজেপি রাজ্য গুলির মধ্যে অন্যকম রাজস্থান। এখানে অনেক চেষ্টা করেও বিরোধী সরকারের ভাঙন ধরাতে পারেনি বিজেরি। গেহলট আর পাইলটের দ্বন্দ্বকে সরকার ভাঙার কাজে তেমন ব্যবহার করতে পারেনি তারা।
লোকসভা ভোটের আগে রাজস্থানে গেরুয়া শিবিরে সামিল করার একটা বড় সুযোগ রয়েছে। আর সেই সুযোগ নিয়ে চিন্তা ভাবনা শুরু করে দিয়েছে আরএসএস। সেকারণেই এই বিশেষ বৈঠক ডাকা বলে মনে করা হচ্ছে। সেই বৈঠকে উপস্থিত থাকবেন মোহন ভাগবত থেকে শুরু করে দত্তাত্রেয় সহ প্রায় ৪৫ জন সংঘ পরিবারের সদস্য।

সংঘের বৈঠকে থাবেন বিজেপি নেতারাও

সংঘের বৈঠকে থাবেন বিজেপি নেতারাও

জানা গিয়েছে সংঘ পরিবারের এই বৈঠকে সামিল হবেন বিজেপি নেতারাও। বিজেপির দুই নেতা বিএল সন্তোষ এবং শিবপ্রকাশ যোগ দেবেন বৈঠকে। বিধানসভা ভোটের আগে সংঘ পরিবারের বৈঠকে বিজেপির যোগ দান ঘিরে জল্পনা শুরু হয়ে িগয়েছে। যদিও আরএসএসের পক্ষ থেকে বারবার দাবি করা হচ্ছে আগে থেকেই নির্ধারিত ছিল বৈঠক। আলাদা করে কোনও বৈঠক ডাকা হয়নি। প্রতিবছরই সংঘ পরিবারের তরফে এরকম বৈঠকের আয়োজন করা হয়ে থাকে বলে দাবি করা হয়েছে।

উদয়পুরে দর্জিকে নারকীয় হত্যা

উদয়পুরে দর্জিকে নারকীয় হত্যা

বিজেপি নেত্রী নুপুর শর্মার নবীকে নিয়ে মন্তব্যকে সমর্থন করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন রাজস্থানের এই দর্জি। তার জন্য তাঁকে নারকীয় ভাবে হত্যা করা হয়। দুই মুসলিম যুবক ওই দর্জির দোকানে গিয়ে তাঁকে হত্যা করে।সেই হত্যাকাণ্ডের ভিডিও আবার সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করে তারা। সঙ্গে সঙ্গে দুই জনকে গ্রেফতার করে পুলিশ। তারপরে জানা যায় পাকিস্তানের জঙ্গিসংগঠনের মদতপুষ্ট দুই জঙ্গি। ঘটনার তদন্ত শুরু করেছে এনআইএ। এই ঘটনার পরে রাজস্থানের উদয়পুরে ১৪৪ ধারা জারি করা হয়েছিল। তিন মাসের জন্য সবরকম জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

করোনার নতুন আফটার এফেক্ট, গবেষণা পত্র বাড়াচ্ছে উদ্বেগকরোনার নতুন আফটার এফেক্ট, গবেষণা পত্র বাড়াচ্ছে উদ্বেগ

English summary
RSS called special meeting on Udaipur incident
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X