• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ছোঁয়াছে করোনা রোধে কেরালার অস্ত্র এবার রোবট ! বিতরণ করল হ্যান্ড স্যানিটাইজারও

  • |

করোনা ভয়ে কাঁপছে গোটা বিশ্ব। প্রতি মহূর্তে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। এমতাবস্থায় প্রাণঘাতী করোনার সংক্রমণ রুখতে অভিনব পদ্ধতি অবলম্বন করতে দেখা গেল কেরলকে।

টুইটারে ভিডিও শেয়ার শশী থারুরের

টুইটারে ভিডিও শেয়ার শশী থারুরের

সম্প্রতি তিরুবনন্তপুরমের কংগ্রেস সাংসদ শশী থারুর টুইটারে এই বিষয়ে একটি ভিডিও শেয়ার করেন। যাতে দেখা যাচ্ছে রোবটদের সাধারণ মানুষের সঙ্গে কথা বলতে দেখা যাচ্ছে। একইসাথে অনেক সময় আলাপচারিতাতেও মগ্ন থাকতে দেখা যাচ্ছে। দুটি রোবটের মধ্যে একটির মুখে মুখোশ পরা। দুজনেই হ্যান্ড স্যানিটাইজার, ন্যাপকিন সাধারণ মানুষের মধ্যে বিলি করছে।

অসীমভ রোবোটিকসের আওয়াত বানানো হয়েছে রোবট গুলিকে

অসীমভ রোবোটিকসের আওয়াত বানানো হয়েছে রোবট গুলিকে

এই প্রাণঘাতী ছোঁয়াছে ভাইরাসের প্রকোপ থেকে কী ভাবে রক্ষা পাবে তা নিয়ে চিন্তায় যখন সাধারণ মানুষ তখন রোবটের কারিকুরি দেখে তাজ্জব অনেকেই। আপলোডের কয়েক মূহূর্তের মধ্যেই স্বভাবতই ভিডিওটি ভাইরাল হয়ে যায়। কেরালার একটি স্টার্টআপ কোম্পানি অসীমভ রোবোটিকসের আওতায় এই রোবট গুলি তৈরি হয়েছে বলে জানা যায়।

কোচির অফিস কমপ্লেক্সে মোতায়েন রয়েছে রোবট গুলি

কোচির অফিস কমপ্লেক্সে মোতায়েন রয়েছে রোবট গুলি

কেরালার স্টার্টআপ মিশনের আওতায় নতুন উদ্যোগপতিদের আরও উত্সাহিত করতেই রাজ্য সরকারের প্রধাণত এই উদ্যোগ নিয়েছে বলে জানা যাচ্ছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সম্পর্কে সচেতনতা বাড়াতে বর্তমানে কোচির অফিস কমপ্লেক্সে কয়েকটি রোবটকে মোতায়েন করা হয়েছে। অন্যদিকে কেরালায় এখনও পর্যন্ত ২২ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। পাশাপাশি রাজ্য জুড়ে পর্যবেক্ষণাধীন রয়েছে ১২,৭৪০ জনেরও বেশি মানুষ।

প্রতীকী ছবি

English summary
robot was seen distributing hand sanitizer in kerala in the midst of the corona crisis
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X