মধ্যপ্রদেশের রাস্তা-ঘাট কতটা উন্নত, মার্কিন সফরে গিয়ে জানালেন শিবরাজ সিং চৌহান

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

মধ্যপ্রদেশের রাস্তাঘাট আমেরিকার রাস্তার থেকে বেশি ভাল। মার্কিন সফরে গিয়ে এমনই দাবি করলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তাঁর দাবি পরিকাঠামো উন্নয়ন না হলে কোনও রাজ্য বা রাষ্ট্র উন্নতি করতে পারে না।

মধ্যপ্রদেশের রাস্তা-ঘাট কতটা উন্নত, মার্কিন সফরে গিয়ে জানালেন শিবরাজ সিং চৌহান

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর দাবি, যখন তিনি ওয়াশিংটন বিমানবন্দরে নেমে শহরের বিভিন্ন রাস্তায় ঘুরছিলেন, তখনই তাঁর মনে হয়েছে যে তাঁর রাজ্যের রাস্তা-ঘাট এখানকার থেকে বেশি ভাল। এটা শুধু কথার কথা নয় বলেই দাবি করেছেন শিবরাজ সিং চৌহান। তাঁর দাবি, মধ্যপ্রদেশ সরকার গত কয়েক বছরে সড়ক যোগাযোগের ওপর বিশেষ গুরুত্ব দিয়েছে। রাজ্যজুড়ে প্রায় ১.৭৫ লক্ষ কিমি সড়ক নির্মাণ হয়েছে বলে দাবি করেছেন তিনি। সেইসঙ্গে রাজ্যের প্রতিটি গ্রামকেই মূল সড়কের সঙ্গে যোগ করা হয়েছে বলে দাবি করেছেন তিনি।

শিবরাজ সিং চৌহানের মতে, উন্নয়নের জন্য প্রথম যেটা প্রয়োজন তা হল পরিকাঠামো। তাঁর কাছে পরিকাঠামোর উন্নয়নই বেশি গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। আগে মধ্যপ্রদেশকে 'বিমারু' বা রুগ্ন রাজ্য বলা হত। কিন্তু ১২ বছর আগে তিনি মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকেই অবস্থার পরিবর্তন করতে তিনি সচেষ্ট হন। তখনই তিনি বুঝতে পারেন পরিকাঠামো ছাড়া কোনও রাজ্যের উন্নয়ন সম্ভব নয়। এবং পরিকাঠোমো উন্নয়নের প্রথম ধাপই হল সড়কপথ নির্মাণ।

এদিন শিল্প সংক্রান্ত একটি আলোচনাসভায় শিবরাজ সিং চৌহান মধ্যপ্রদেশে লগ্নি করার আহ্বান জানিয়েছেন সেদেশের শিল্পপতিদের। মধ্যপ্রদেশকে দেশের মধ্য লজিস্টিক ও উৎপাদনশিল্পের হাব বলেই ব্যাখ্যা করেছেন তিনি।

English summary
On his maiden US trip, MP CM Shivraj Singh Chauhan says, roads in Madhya Pradesh are better than of US.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.