• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিরাগ ইস্যুতে খোঁচা! পাবলিক ডিবেটে অংশগ্রহণের জন্য নীতীশকে চ্যালেঞ্জ ছুঁড়লেন লালু পুত্র তেজস্বী

  • |

ক্রমেই বাড়ছে বিহার নির্বাচনের উত্তাপ। ভোটের আগে নির্বাচনী প্রচারে এক ইঞ্চিও মাটি ছাড়তে রাজি নয় শাসক-বিরোধী কোনও পক্ষই। এমতাবস্থায় চিরাগ ইস্যুতে নীতীশের বিরুদ্ধে তোপ দাগতে দেখা গেল রাষ্ট্রীয় জনতা দল তথা আরজেডি-র মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তেজস্বী যাদবকে।

চিরাগ ইস্যুতে নীতীশকে খোঁচা তেজস্বীর

চিরাগ ইস্যুতে নীতীশকে খোঁচা তেজস্বীর

এদিকে নির্বাচনী দিনক্ষণ ঘোষণার আগে থেকেই এলজেপি-জেডিইউ দ্বন্দ্ব ক্রমেই বেড়েছে বিতর্ক। অবশেষে জেডিইউ বিজেপি-র সঙ্গে এনডিএ জোটের রাস্তা হাঁটলেও আসন্ন নির্বাচনে একাই লড়ার সিদ্ধান্ত নেন রামবিলাস পুত্র তথা লোক জনশক্তি পার্টির প্রধান চিরাগ পাসোয়ান। উল্টে জোডিইউ সুপ্রিম নীতীশের নেতৃত্ব নিয়েও একগুচ্ছ প্রশ্ন তোলেন তিনি। এদিন এই ইস্যুতেই নীতীশকে খোঁচা দিলেন লালু পুত্র।

 রাম বিলাসের মৃত্যু প্রসঙ্গে শোকপ্রকাশ

রাম বিলাসের মৃত্যু প্রসঙ্গে শোকপ্রকাশ

একইসাথে চিরাগ পাসোয়ানের প্রতি সহানুভূতিও প্রকাশ করেন তেজস্বী। চিরাগের প্রতি নীতীশ ব্যবহারও পক্ষপাতদুষ্ট বলেও তোপ দাগেন তিনি। একইসাথে শাসক জোট প্রসঙ্গে নীতীশকে শূলে চড়িয়ে তিনি বলেন, "নীতীশ জি চিরাগ পাসওয়ানের সাথে যা করেছিলেন তা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। আজ এই মহূর্তে চিরাগের সবথেকে বেশি নিজের বাবাকেই প্রয়োজন ছিল। কিন্তু দুঃখের কথা এই যে এখন রাম বিলাস জি আর আমাদের মধ্যে নেই। নীতীশ জি চিরাগের সাথে স্পষ্টতই অবিচার করেছেন, তাঁর আচরণও সমর্থনযোগ্য নয়।"

 করোনা মোকবিলা, বন্যা পরিস্থিতি নিয়েও তোপ

করোনা মোকবিলা, বন্যা পরিস্থিতি নিয়েও তোপ

এদিকে চিরাগ ইস্যু ছাড়াও রাজ্যের করোনা মোকাবিলা নিয়ে নীতীশ কুমারকে এদিন একহাত নেন তেজস্বী। মহামারীর প্রকোপ ঠেকাতে তিনি সর্বত ভাবে ব্যর্থ বলেও এদিন সরাসরি জেডিইউ শিবিরের উদ্দেশ্য তোপ দাগেন তিনি। পাশাপাশি রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি, বন্যা পরিস্থিতির মোকাবিলা নিয়েও নীতীশের বিরুদ্ধে একের পর এক তোপ দাগতে থাকেন তেজস্বী।

 পাবলিক ডিবেটে অংশগ্রহণের চ্যালেঞ্জ তেজস্বীর

পাবলিক ডিবেটে অংশগ্রহণের চ্যালেঞ্জ তেজস্বীর

শুধু সমালোচনাই নয় জেডিইউ সরকারের গত ১৫ বছরেরর সরকার পরিচালনা প্রসঙ্গে নীতীশের দিকে পাবলিক ডিবেটে অংশগ্রহণের জন্যও চ্যালেঞ্জ ছুঁড়ে দেন তেজস্বী। আরজেডি শিবিরের মুখ্যমন্ত্রী পদপ্রারথী তেজস্বীর সাফ বক্তব্য জেডিইউ-বিজেপির শাসন দেখেছে বিহারবাসী। কী ভাবে রাজ্যবাসীকে দীর্ঘদিন থেকে বঞ্চিত করেছে এই দুই দল তাও সকলের জানা। এখন ক্ষমতায় এলে নীতীশ কুমার মানুষের জন্য কি করতে চান তা বিতর্ক সভায় অংশগ্রহণ করেই না হোক জানান। প্রসঙ্গত উল্লেখ্য ২০১৩ থেকে ২০১৭ সালের মেয়াদ ছাড়া বিগত প্রায় ১৫ বছর ধরে বিহারে জোট সরকার চালিয়েছে বিজেপি-জেডিইউ-র এনডিএ জোট। এদিকে তেজস্বী যাদবের তোপের মুখে পড়ে বিদায়ী মুখ্যমন্ত্রী নীতীশ আদৌও মুখ খোলেন কিনা এখন সেটাই দেখার।

Puja Special : কলকাতাঃ চেতলার নবনীড়ে পুজোর আড্ডায় মুখ্যমন্ত্রী, বৃদ্ধাদের সাথে কাটালেন সময়

চিরাগের সঙ্গে হাত মেলাবেন তেজস্বী? নির্বাচনের আগে দুই গুণ চ্যালেঞ্জের সম্মুখীন নীতীশ

English summary
rjds tejaswi yadav challenges jdus nitish kumar to participate in public debate ahead of bihar elections
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X