• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহারে প্রথম দফার নির্বাচনের আগে চমক তেজস্বীর! হাতে পেঁয়াজের মালা, কিন্তু কার উদ্দেশে

মাঝে মাত্র একটি দিন। তারপরেই বিহার বিধানসভার প্রথম দফার নির্বাচন। আর এদিন সকালে তেজস্বী যাদবের হাতে পেঁয়াজের মালা। সবজির দাম বৃদ্ধির জন্য কেন্দ্রকে দায়ী করে ক্ষোভে ফেটে পড়েন তিনি।

কেন্দ্রকে নিশানা তেজস্বীর

কেন্দ্রকে নিশানা তেজস্বীর

মুদ্রাস্ফীতি, দুর্নীতি আর বেকারির জন্য সাধারণ মানুষকে ফল ভোগ করতে হচ্ছে। এদিন সকালে এমনটাই অভিযোগ করেছেন, তেজস্বী যাদব। কাজ থেকে ব্যবসা সবই একটি নির্দিষ্ট জায়গায় দাঁড়িয়ে পড়েছে। কৃষক, শ্রমিক, যুবক, ব্যবসায়ীরা তাঁদের খাবারের জন্য সংঘর্ষ করে যাচ্ছেন। তাঁর অভিযোগ বিজেপি ক্ষুদ্র ব্যবসায়ীদের মেরে ফেলেছে।

পেঁয়াজের মালা পড়ে ঘুরছে বিজেপি

পেঁয়াজের মালা পড়ে ঘুরছে বিজেপি

তারা পেঁয়াজের মালা পরে ঘুরে বেড়াচ্ছে। কেননা সেখানে মূল্যবৃদ্ধি হয়েছে। সেই কারণে তাঁদের পেঁয়াজের মালা দেওয়া হচ্ছে। ৩১ বছর বয়স্ক এই আরজেডি নেতা এদিন হিন্দিতে টুইট করে, সেখানে পেঁয়াজের মালার দুটি ছবি দেন।

তিনি বলেন, যাঁরা একটা সময় পেঁয়াজের দাম কেজি প্রতি ৫০ থেকে ৬০ টাকা হলে প্রশ্ন তুলতেন, তাঁরাই এখন চুপ, যখন পেঁয়াজের দাম কেজি পিছু ৮০ টাকা পেরিয়ে গিয়েছে। তিনি বলেন, কৃষকদের ধ্বংস করা হয়েছে, অন্যদিকে যুবকরা কর্মহীন। বিহার গরিব রাজ্য। সেখান থেকে অনেকেই পড়াশোনা, চাকরি, চিকিৎসার জন্য বাইরে যান।

গত কয়েক সপ্তাহ ধরেই দেশে পেঁয়াজের দাম বাড়ছে। কোনও কোনও জায়গায় তা ৯০ থেকে ১০০ টাকা কেজিতে পৌঁছে গিয়েছে। প্রবল বৃষ্টিতে পেঁয়াজ নষ্ট হয়ে যাওয়ার পাশাপাশি মজুতদার মজুতের কারণেই এই পরিস্থিতি।

কেন্দ্রের তরফে ইতিমধ্যেই ব্যবসায়ীরা কত স্টক করতে পারবেন, সে ব্যাপারে নির্দেশিকা দিয়েছে। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত এই নির্দেশিকা কার্যকর থাকবে বলে জানানো হয়েছে। মূল্য নিয়ন্ত্রণে মজুতদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল।

১০ লক্ষ চাকরির প্রতিশ্রুতি

১০ লক্ষ চাকরির প্রতিশ্রুতি

অন্যদিকে নিজের নির্বাচনী প্রতিশ্রুতিতে তেজস্বী যাদব বলেছেন, তাদের দল ক্ষমতায় আসলে ১০ লক্ষ চাকরি দেওয়া হবে। সেখানেই তিনি রাজ্যের কর্মসংস্থানের বিষয়ে জোর দিতে চেয়েছেন।

৩ দফায় বিহারের নির্বাচন শুরু বুধবার

৩ দফায় বিহারের নির্বাচন শুরু বুধবার

এবার তিন দফার বিহারের নির্বাচন শুরু হতে যাচ্ছে। ২৮ অক্টোবর প্রথম দফা। এরপর ৩ ও ৭ নভেম্বর দ্বিতীয় ও তৃতীয় দফার নির্বাচন। নির্বাচনের ফল ঘোষণা করা হবে ১০ নভেম্বর।

Puja Special : সিঁদুর খেলায় মাতলো বীরভূমবাসী

পুজো শেষেই শীতের আবহ! রাজ্য থেকে বর্ষার বিদায় কবে, জানাল হাওয়া অফিস

English summary
RJD's Tejashwi Yadav makes Onion Garland for BJP before first phase of Bihar election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X