• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহাজোট ক্ষমতায় ফিরতেই বিহারে 'অ্যাক্টিভ' সিবিআই, বিজেপি ধোয়া তুলসীপাতা, তোপ তেজস্বীর

মহাজোট ক্ষমতায় ফিরতেই বিহারে 'অ্যাক্টিভ' সিবিআই, বিজেপি ধোয়া তুলসীপাতা, তোপ তেজস্বীর
Google Oneindia Bengali News

বিজেপি পাশা উল্টে দিয়ে বিহারে মহাজোটের সঙ্গে হাত মিলিয়ে সরকার গড়েছেন নীতীশ কুমার। তারপরই বিহারে শুরু হয়ে গিয়েছে সিবিআই তৎপরতা। একাধিক আরজেডি নেতার বাড়িতে সিবিআই হানা দিয়েছে। এই নিয়ে বিজেপিকে তীব্র নিশানা করেছেন আরজেডি নেতা এবং বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। তিনি বলেছেন বিজেপিতে যোগ দিলেই সবাই শুদ্ধ হয়ে যান।

মহাজোট ক্ষমতায় ফিরতেই বিহারে অ্যাক্টিভ সিবিআই, বিজেপি ধোয়া তুলসীপাতা, তোপ তেজস্বীর

গত সপ্তাহে বিহারের একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছে সিবিআই। রেলের জমি দুর্ণীতির অভিযোগে তল্লাশি চালানো হয়েছে লালু ঘনিষ্ঠ আরজেডি নেতা সুনীল সিংয়ের বাড়িতে। সেই সঙ্গে তাঁরা পাটনায় একাধিক জয়গায় তল্লাশি চালিয়েছে। বিহারের পাটনা, মধুবনী, কাটিয়ার সহ একাধিক জায়গায় সিবিআই তল্লািশ চালিয়েছে।

সিবিআইয়ের এই তল্লাশি অভিযান যে একেবারেই উদ্দেশ্য প্রণোদিত সেটা স্পষ্ট হয়ে গিয়েছে। কারণ বিজেপির হাত ছেড়ে নীতীশ কুমার মহজোটের সমর্থন িনয়ে সরকার গড়ার পরেই শুরু হয় সিবিআই তল্লাশি। তার আগে পর্যন্ত বিহারে সিবিআইকে দেখা যায়নি। আট বছর আগের মামলা নতুন করে শুরু করেসিবিআই তল্লাশি চালানো হচ্ছে। তেজস্ব যাদব অভিযোগ করেছেন সিবিআইকে রাজননৈতিক স্বার্থে ব্যবহার করা হচ্ছে। দুর্নীতি করে যাঁরা বিজেপিতে যোগ দিচ্ছেন তারা নিমেষে শুদ্ধ হয়ে যাচ্ছেন বলে কটাক্ষ করেছেন তেজস্বী।

সূত্রের খবর বিহারে মহারাষ্ট্রের ফরমূলায় কাজ শুরু করেছিল বিজেরি। নীতীশ সেটা আগে আঁচ করতে পেরেই সাবধান হন। তিন দিনের মধ্যে বিজেপির সঙ্গে সবরকম জোট ছিন্ন করে মহাজোটের হাত ধরে বিহারে নতুন সরকার গঠন করেন তিনি। তাতেই প্রচণ্ড রুষ্ট বিজেপি সিবিআই প্রয়োগ করতে শুরু করে দিয়েছেন। একই ভাবে একাধিক অবিজেপি রাজ্যে এই ইডি-সিবিআই প্রয়োগ করাহচ্ছে বিরোধী রাজনৈতিক দলগুলির বিরুদ্ধে। পশ্চিমবঙ্গ থেকে শুরু করে দিল্লিতেও কেজরিওয়াল সরকারকে ফেলার চক্রান্ত করেছে বিজেপি। কিন্তু শেষ পর্যন্ত তা কাজে দেয়নি।

দিল্লিতে উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার বাড়িতে সিবিআই তল্লাশি হয়েছে। তারপরই মণীশ সিসোদিয়া বিস্ফোরক অভিযোগ করেন। তিনি অভিযোগ করেন তাঁকে দল ছেড়ে বেরিয়ে আসার জন্য ৪০ কোটি টাকা দিতে চেয়েছিল বিজেপি। আপ ছেড়ে বিজেপিতে যোগ দিলে ইডি-সিবিআই সব বন্ধ হয়ে যাবে বলে প্রস্তাব দওয়া হয়েছিল। এমনকী আপ সরকার ভাঙতে পারলে তাঁকে মুখ্যমন্ত্রী করার টোপ দিয়েছিল বিজেপি। এক কথায় বিজেপির হাটে হাঁড়ি ভেঙেদেন মণীশ সিসোদিয়া। ঝাড়খণ্ডেও সেই প্রচেষ্টা চালাচ্ছে বিজেপি।

'সিগারেট প্যাকেটে চাকরি হতো', মমতাকে জবাব দিতে গিয়ে কেন এমন মন্তব্য বিমানের 'সিগারেট প্যাকেটে চাকরি হতো', মমতাকে জবাব দিতে গিয়ে কেন এমন মন্তব্য বিমানের

English summary
Tejashwi Yadav attack BJP over CBI raids in Bihar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X