• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনের পাশাপাশি হুঁশিয়ারি পাকিস্তানকেও, সেনা দিবসে গর্জে উঠলেন নারাভানে

  • |

শুক্রবার ৭৩তম সেনা দিবসে ফের একবার চিনের বিরুদ্ধে কড়া বার্তা দিতে দেখা গেল ভারতীয় সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে। একইসঙ্গে গত বছর থেকেই সংঘর্ষের আবহে চিনা আগ্রাসন ঠেকাতে, স্থিতাবস্থা বজায় রাখতে ভারতীয় সেনার তরফে যে সমস্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছিল তা যথাযথ ও যুগপোযোগী ছিল বলেও এদিন জোরালো সওয়াল করতে দেখা গেল নারাভানেকে।

চিনের পাশাপাশি পাকিস্তানকেও হুঁশিয়ারি

চিনের পাশাপাশি পাকিস্তানকেও হুঁশিয়ারি

অন্যদিকে চিনের পাশাপাশি এদিন পাকিস্তানকেও নিশানা করতে দেখা গেল ভারতীয় সেনা প্রধানকে। শুক্রবার তিনি দিল্লি ক্যানটনমেন্টের প্যারেড গ্রাউন্ডে চিন ও পাকিস্তানের বিরুদ্ধে সুর চড়িয়ে তিনি বলেন, ভারতীয় সেনাদের ধৈর্য পরীক্ষা নেওয়ার মত ভুল যেন কেউ না করে। পূর্ব লাদাখে একতরফা ভাবে কেউ স্থিতাবস্থা বদল করতে চাইলে তারও কড়া জবাব দেওয়া হবে।

বিফলে যাবে না শহিদদের আত্মবলিদান

বিফলে যাবে না শহিদদের আত্মবলিদান

একইসাথে গালওয়ানের বীর শহিদদের আত্মবলিদান বিফলে যাবে না বলেও এদিন ফের আওয়াজ তোলেন নারাভানে। একইসাথে শান্তিপূর্ণ আলোচনা, ও কটনৈতিক পন্থাতেই ভারত যে লাদাখের স্থিতাবস্থা ফেরাতে বদ্ধপরিকর তা এদিন আবারও বুঝিয়ে দেন নারাভানে। তবে কেউ যদি এখনও পায়ে পা লাগিয়ে ঝগড়া করতে আসে তবে তার ফল ভালো হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

 বিশেষ সম্মান জানাতে দেখা যায় মোদীকেও

বিশেষ সম্মান জানাতে দেখা যায় মোদীকেও

প্রসঙ্গত উল্লেখ্য, এদিনই ৭৩তম সেনা দিবস উপলক্ষ্যে বীর সেনানি এবং তাঁদের সমস্ত পরিবারকে কুর্নিশ জানাতে দেখা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একইসাথে ভারতীয় সেনার তরফে নয়াদিল্লিতে জাতীয় যুদ্ধস্মৃতি সৌধে শ্রদ্ধা নিবেদন করেন চিফ অফ ডিফেন্স বিপিন রাওয়াত, নারাভানে, এয়ার চিফ মার্শাল আর কে এস ভাদোরিয়া এবং নৌসেনা প্রধান অ্যাডমিরাল করমবীর সিং।

করোনাকালেও দায়িত্বে অচিবল থাকার জন্য কুর্নিশ

করোনাকালেও দায়িত্বে অচিবল থাকার জন্য কুর্নিশ

অন্যদিকে চিনের পাশাপাশি পাক সেনাকে নিশানা করে নারাভানেকে বলতে শোনা যায়, "৩০০ থেকে ৪০০ প্রশিক্ষণপ্রাপ্ত জঙ্গি পাক অধিকৃত কাশ্মীরে অপেক্ষা করছে। যেভাবেই হোক বিগত কয়েক মাস থেকে ভারতে ঢোকার চেষ্টা চালাচ্ছে তারা। কিন্তু ভারতের সেনা জওয়ানদের তৎপরতার কারণেই পাকিস্তানের এই সুপ্ত অভিপ্রায় কখনওই সার্থক হবে না।" পাশাপাশি করোনাকালে দেশব্যাপী জঙ্গি দমন ও একাধিক বড়সড় সমস্যার বীরত্বের সঙ্গে মোকাবিলা করার জন্য সমস্ত ভারতীয় সেনা-জওয়ানদের বিশেষ ধন্যবাদ দিতে দেখা যায় নারাভানেকে।

কলকাতাঃ স্বাস্থ্যসাথীর শিবির এবার এয়ারপোর্টে

দলকে নিয়েই বেফাঁস মন্তব্য অরবিন্দ মেননের, সৌগত বললেন, সত্যিই একুশে সাফ হয়ে যাবে বিজেপি

English summary
Timely decision taken to stop Chinese aggression in Ladakh: Naravane
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X