• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এইচসিএলের চেয়ারম্যান পদে যোগ দেশের সবচেয়ে ধনী মহিলা রোশনি নাদার মালহোত্রার

  • |

এবার হিন্দুস্তান কম্পিউটার্স লিমিটেড বা এইচসিএলের শীর্ষ আসনে বসতে চলেছেন একজন মহিলা। সম্প্রতি দেশের বৃহত্তম এই তথ্য প্রযুক্তি কোম্পানির তরফে এই বিষয়ে একটি বিবৃতিও জারি করা হয়েছে। সেখান থেকে জানা যাচ্ছে, বাবা শিব নাদার মালহোত্রা এইচসিএল টেকনোলজির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের পর, শুক্রবার সেই পদে নিযুক্ত হয়েছেন ৩৮ বছরের রোশনি নাদার মালহোত্রা। পাশাপাশি, ভারতের সর্বাধিক ধনী মহিলা হিসেবেও উঠে এসেছে তার নাম। শিব মালহোত্রা ওই সংস্থার ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান প্রকৌশল কর্মকর্তা হিসাবে নিযুক্ত থাকবেন বলে জানান।

এইচসিএলের চেয়ারম্যান পদে যোগ দেশের সর্বাধিক ধনী মহিলা রোশনি নাদের মালহোত্রার

শিব নাদের মালহোত্রার একমাত্র সন্তান রোশনি নাদার মালহোত্রা এইচসিএলের চেয়ারম্যান পদে উন্নীত হওয়ার আগে এইচসিএল কর্পোরেশনের কার্যনির্বাহী পরিচালক এবং এইচসিএল টেকনোলজি বোর্ডের ভাইস-চেয়ারম্যান এবং শিব নাদের ফাউন্ডেশনের ট্রাস্টি হিসেবে নিযুক্ত ছিলেন। কয়েক বছর ধরেই, রোশনি মালহোত্রা এইচসিএল গ্রুপ জুড়ে ব্র্যান্ড বিল্ডিং কার্যক্রমের সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন।

রোশনি মালহোত্রার বেড়ে ওঠেন দিল্লিতেই। বসন্ত ভ্যালি স্কুলে প্রাথমিক পর্যায়ের পড়াশোনা শেষ করে, এরপরে তিনি নর্থ-ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয় থেকে কমিউনিকেশনে স্নাতক হন। পরবর্তীতে তিনি যুক্তরাষ্ট্রে কেলোগ স্কুল অফ ম্যানেজমেন্ট থেকে বাণিজ্য পরিচালনা বিষয়ে স্নাতকোত্তর পাশ করেন।মালহোত্রা বেশ কয়েক বছর ধরেই তার শিক্ষা এবং কর্মক্ষেত্রে অনেক প্রশংসা কুড়িয়েছেন, জিতে নিয়েছেন একাধিক পুরষ্কারও। ২০১৭ থেকে ২০১৯ পর্যন্ত ফোর্বসের "বিশ্বের সর্বাধিক শক্তিশালী মহিলা" তালিকাতেও নিজের স্থান করে নিয়েছিলেন তিনি।

২১ জুলাইয়ের ভার্চুয়াল সভা প্রসঙ্গে কি বললেন দিলীপ ঘোষ

উচ্চমাধ্যমিকের ফলে চমকপ্রদ সাফল্য পূর্বমেদিনীপুরের, কলকাতাকে হারিয়ে সাফল্য জেলার

English summary
Roshni Malhotra, the richest woman in the country, has been appointed as the chairman of HCL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X