• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংক্রমণের স্টেজ ৩ থেকে ভারতকে বাঁচাতে নতুন কৌশল অবলম্বন কেন্দ্রের!

দেশে করোনা আক্রান্তদের সংখ্যা হঠাৎ করেই বাড়তে শুরু করে দিয়েছে ব্যাপক হারে। আর এতেই প্রশ্ন উঠেছে, তেব কি ভারত স্টেজ ৩-এর দিকে এগোচ্ছে? ভারতে করোনা ভাইরাস সংক্রমণ রুখতে ইতিমধ্যেই ভিসা রদ করা ছাড়াও আন্তর্জাতিক উড়ানের অবতরণের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। ইতিমধ্যেই ইউরোপের ক্ষেত্রে তা কার্যকরও হচ্ছে। তবে তাও সংক্রমণ বেড়েই চলেছে।

প্রথম পদক্ষেপ : ভাইরাস আক্রান্তদের চিহ্নিত করা

প্রথম পদক্ষেপ : ভাইরাস আক্রান্তদের চিহ্নিত করা

এই পরিস্থিতিতে করোন ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রথম পদক্ষেপ হিসাবে ভারত ভাইরাস আক্রান্তদের চিহ্নিত করার বিষয়ে জোর দিচ্ছে। আর এর মধ্যে সব থেকে বেশি জোর দেওয়া হচ্ছে বিদেশ থেকে আসা ভারতীয়দের উপর। এখনও পর্যন্ত বিদেশ থেকে আসা ভারতীয়দের শরীরেই এই সংক্রমণ দেখা দিয়েছে। পাশাপাশি তাদের সংস্পর্শে আসা ব্য়ক্তিদের শরীরে মিলছে এই ভাইরাস।

প্রয়োজন অনেক টেস্ট কিট

প্রয়োজন অনেক টেস্ট কিট

দেশের বিপুল জনসংখ্যার করোনা পরীক্ষা করতে সরকারকে বিদেশ থেকে আমদানি করা টেস্ট কিটের উপরই নির্ভর করে থাকতে হচ্ছে। জানা গিয়েছে, সরকার ইতিমধ্যেই জার্মানি থেকে ১০ লক্ষ কোরনা ভাইরাসের টেস্ট কিট আমদানি করার জন্য অর্ডার দিয়েছে। তবে দেশে যেই হারে করোনা আতঙ্ক ছড়াচ্ছে তাতে আরও করোনা টেস্ট কিট দরকার পরবে বলে মনে করছে বিশেষজ্ঞরা।

বাধ্যতামূলক কোয়ারান্টাইন

বাধ্যতামূলক কোয়ারান্টাইন

এই পরিস্থিতিতে বিদেশ থেকে আসা ভারতীয়দের মধ্যে যাদের শরীরে করোনা উপসম নেই তাদের বাধ্যতামূলক ভাবে ১৪ দিন কোয়ারান্টাইনে থাকতে হবে। এরপর শরীরে করোনা উপসম দেখা দিলে তবে তাদের পরীক্ষা হবে নচেৎ নয়।

বিদেশ থেকে আসার উপর নিষেধাজ্ঞা

বিদেশ থেকে আসার উপর নিষেধাজ্ঞা

এদিকে এদিন অ্যামস্টারড্যাম থেকে দিল্লিগামী কেএলএম উড়ানটি দিল্লিতে অবতরণের অনুমতি চাইলে বিমানবন্দর কর্তৃপক্ষ সেটিকে ফিরে যেতে বলে। পরে এই কথার সত্যতা স্বীকার করেন অসামরি বিমান পরিবহণ দফতরের এক আধিকারিক। বিমানটিতে ৯০ জন ভারতীয় ছিল বলেও জানা গিয়েছে।

English summary
Revised strategy of testing for COVID 19 to stop india from reaching stage 3
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X