• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কংগ্রেস ছেড়েই তড়িঘড়ি বিজেপিতে যোগ কর্ণাটকের প্রাক্তন মন্ত্রীর

Google Oneindia Bengali News

কর্ণাটকের প্রাক্তন মন্ত্রী কর্ণাটকের মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে অন্যান্য দলের নেতাদের সাথে ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দেন। রাজ্যের প্রাক্তন বিধায়ক এবং মন্ত্রী মাধওয়ারাজ আগের দিন কংগ্রেস দলের প্রাথমিক সদস্যপদ থেকে পদত্যাগ করেন।

কংগ্রেস ছেড়েই তড়িঘড়ি বিজেপিতে যোগ কর্ণাটকের প্রাক্তন মন্ত্রীর

মাধওয়ারাজ কেপিসিসি সভাপতি ডি কে শিবকুমারের কাছে তার পদত্যাগ পত্রে বলেছিলেন, "আমি কেপিসিসির সহ-সভাপতির পদ গ্রহণ না করার এবং কংগ্রেস দলের প্রাথমিক সদস্যপদ থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি।" প্রাক্তন মন্ত্রী চিঠিতে উল্লেখ করেছেন "গত তিন বছর ধরে উডুপি জেলা কংগ্রেস পার্টির পরিস্থিতি আমার জন্য একটি খারাপ অভিজ্ঞতা হয়েছে যার ফলে রাজনৈতিক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি তৈরি হয়েছে এবং এর ঘটনাগুলি আপনার সদয় নজরে আনা হয়েছে এবং অন্য দলকে জানানো হয়েছে। আমার দ্বারা নেতারা।"

মাধওয়ারাজ লেখেন, "আমি লক্ষ্য করেছি যে উডুপি জেলা কংগ্রেস পার্টির বিরাজমান পরিস্থিতি সম্পর্কে আমার অভিযোগের প্রতিকার করার জন্য পার্টির পক্ষ থেকে কোন সার্থক পদক্ষেপ নেওয়া হয়নি,"গত বছর প্রমোদ মাধওয়ারাজ বিশ্বেশা তীর্থ স্বামীজিকে মরণোত্তর পদ্মবিভূষণে সম্মানিত করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করেছিলেন। মাধওয়ারাজ বলেছিলেন যে কেন্দ্রে বিজেপি সরকার ক্ষমতায় আসার পরে, পদ্ম পুরস্কারপ্রাপ্তদের নির্ধারণের 'ধারা' পরিবর্তিত হয়েছে।

২০১৩ থেকে ২০১৮ পর্যন্ত কর্ণাটকের উদুপি জেলার উদুপি বিধানসভা কেন্দ্রের প্রতিনিধিত্ব করেছিলেন। জনাব প্রমোদ মাধওয়ারাজ মিসেস সুপ্রিয়ার সাথে বিবাহিত। প্রথমাক্ষা নামে তাদের একটি মেয়ে রয়েছে। প্রমোদ মাধওয়ারাজ ২০০৮ সালের কর্ণাটক বিধানসভা নির্বাচনে ভারতীয় জাতীয় কংগ্রেসের টিকিটে ভারতীয় জনতা পার্টির কে. রঘুপতি ভাটের কাছে প্রায় ২৫০০ ভোটে হেরে ব্যর্থ হয়েছিলেন।

যাইহোক, ২০১৩ সালের কর্ণাটক বিধানসভা নির্বাচনে মাধওয়ারাজ ভারতীয় জনতা পার্টির বি. সুধাকর শেট্টিকে ২৯ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে আসনটি জিতেছিলেন৷ ২০১৮ সালের কর্ণাটক বিধানসভা নির্বাচনে, মাধওয়ারাজ ভারতীয় জনতা পার্টির কে. রঘুপতি ভাটের কাছে হেরে যান৷ প্রায় ২০০০ ভোট এবং ৫% ব্যবধানে।

মাধওয়ারাজ কর্ণাটকের মহাত্মা গান্ধী মেমোরিয়াল কলেজ এবং ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজিতে শিক্ষা লাভ করেন। তিনি সেন্ট সিসিলি কনভেন্ট, উদুপি এবং খ্রিস্টান হাই স্কুল উদুপিতে প্রাথমিক শিক্ষা সম্পন্ন করেন। প্রমোদ মাধওয়ারাজ এম মাধওয়ারাজ চ্যারিটেবল ট্রাস্টের ম্যানেজিং ট্রাস্টি যা তার প্রয়াত পিতা এম. মাধওয়ারাজের নামে নামকরণ করা হয়েছে। ট্রাস্টটি দরিদ্রদের মধ্যে খুব জনপ্রিয় এবং অনেক দরিদ্র লোককে তাদের শেষ পূরণ করতে সহায়তা করে। তিনি ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে JD(S) তে যোগ দিয়েছিলেন কিন্তু কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর পক্ষে প্রচার করেছিলেন কারণ তাঁর দল কংগ্রেসের সাথে জোটবদ্ধ ছিল।

তিনি উদুপি-চিকমঙ্গালুর লোকসভা কেন্দ্র থেকে বিজেপির শোভা করন্দলাজের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং ২৮% বা ৩৫ হাজার ভোটের ব্যবধানে হেরে যান।

English summary
resigning congress Former Karnataka Minister Joins BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X