• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা চিকিৎসায় 'হজমের ওষুধ' কাজে আসতে পারে! চাঞ্চল্যকর দাবিতে নয়া গবেষণা কী জানাচ্ছে

  • |

গ্যাস, অম্বল কিম্বা বুক জ্বালার জেরে বহু সময়েই শারীরিক অস্বস্তি দেখা যায়। আর সেই সমস্যা সমাধানে একমাত্র দাওয়াই হজমের ওষুধ ! এবার এই 'ইনডাইজেশন ড্রাগ' বা হজমের ওষুধই করোনা নির্মূলে সমস্যা সমাধান করতে পারে বলে দাবি বহু গবেষণার।

 গবেষণায় কী দেখা গিয়েছে?

গবেষণায় কী দেখা গিয়েছে?

গবেষণায় দেখা গিয়েছে, যে সমস্ত করোনা রোগীরা শ্বাসকষ্টে ভুগেছেন, বা সর্দি কাশির সমস্যায় ছিলেন, তাঁরা ফ্যামোটিডাইন ওষুধ খেয়ে নিজের গ্যাসের সমস্যা থেকে মুক্তি পেয়েছেন। সাধারণত গ্যাসট্রিক বা অ্যাসিডিটি মুক্ত করতেই এই ওষুধ দেওয়া হয় রোগীকে।

 ফ্যামোটিডাইন ও কিছু তথ্য

ফ্যামোটিডাইন ও কিছু তথ্য

হজমের সমস্যায় যাঁরা ভোগেন তাঁদের এই ফ্যামোটিডাইন দেওয়া হয়। দিনে চারবার এই ওষুধ নিতে পারেন রোগী। ২০ থেকে ১৬০ এমজির এই ওষুধ গ্যাসট্রিকের সমস্যার জেরে রোগীর চিকিৎসায় দেওয়া হয়।

গবেষণায় কী উঠে আসছে?

গবেষণায় কী উঠে আসছে?

গবেষণায় ১০ জন মানুষকে নমুনা হিসাবে তুলে ধরা হয়েছে। তাঁরা সকলেই করোনা রোগী। আর এঁদের ফ্যামোটিডাইনের ওষুধ দিতেই এঁরা সুস্থ বোধ করছেন।

 ফ্যামোটিডাইন ও গবেষণার গতিবিধি

ফ্যামোটিডাইন ও গবেষণার গতিবিধি

দেখা গিয়েছে, যখন একজন রোগী শ্বাসকষ্ট , কাশি বা সর্দির সঙ্গে শারীরিক ক্লানি বোঝ করছেন,তখন থেকে ফ্যামোটিডাইন সেবন করার পর তিনি সুস্থ বোধ করতে শুরু করেন। বিজ্ঞানীরা বলছেন স্টমাকে জমে থাকা অ্যাসিড কমিয়ে দেয় ফ্যামোটিডাইন। যা রোগীকে সুস্থ হতে সাহায্য করে। ফলে এই ওষুধে কোভডি চিকিৎসা হতে পারে বলে সম্ভবনা তৈরি হচ্ছে।

বাংলাকে ভাঙার চেষ্টায় বিজেপি! অমিত শাহকে পাল্টা আক্রমণ পার্থ চট্টোপাধ্যায়ের

English summary
Researchers say, Indigestion Drug may help Coronavirus treatment
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X