• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মালিকানা নিয়ে ধোঁয়াশা কাটাতে বড় পদক্ষেপ অর্ণব গোস্বামীর সংস্থার

  • By Oneindia Staff
  • |

দ্য রিপাবলিক মিডিয়া নেটওয়ার্ক নিয়ে ভারতীয় তথা আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রচুর অসঙ্গতিপূর্ণ প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সেই সমস্ত রিপোর্টে সংস্থার মালিকানা নিয়ে নানা ধরনের অসত্য এবং অনৈতিক দাবি করা হয়েছে। এবং এই প্রেক্ষিতে রিপাবলিক মিডিয়া তার প্রোমোটারের মালিকানা বিষয়ে আলোকপাত করার সিদ্ধান্ত নিয়েছে।

মালিকানা নিয়ে ধোঁয়াশা কাটাতে বড় পদক্ষেপ অর্ণব গোস্বামীর সংস্থার

রিপাবলিক টিভি ইংরেজি চ্যানেলটি পথ চলা শুরু করার সময় অর্ণব গোস্বামী তাঁর ব্যক্তিগত দক্ষতা ও বিনিয়োগকে কাজে লাগিয়ে সম্পূর্ণ মালিকানা নিজের নিয়ন্ত্রণে রেখেছিলেন। যা তার নিজের সংস্থা এআরজি আউটলিয়র মিডিয়া প্রাইভেট লিমিটেডের অন্তর্গত। তাতে অর্ণবের ৮৪ শতাংশ মালিকানা ছিল।

প্রাথমিকভাবে কিছু বিনিয়োগ ইংরেজি চ্যানেলটির জন্য জোগাড় করার পরে অর্ণব গোস্বামী ফের একবার ছোট পরিসরে বিনিয়োগ আনতে সফল হন ২০১৯ সালে। এবং তখন থেকে এআরজি আউটলিয়র মিডিয়া প্রাইভেট লিমিটেডের ৬২ শতাংশ মালিকানা অর্ণবের কাছে রয়েছে। একইসঙ্গে জানিয়ে রাখা ভালো, তাঁর সংস্থার অধীনে চলা ডিজিটাল মিডিয়া 'রিপাবলিক ওয়ার্ল্ড' এর ৯৯ শতাংশ ইকুইটি মালিকানা অর্ণব গোস্বামীর।

এই প্রসঙ্গে বলে রাখা ভালো, অর্ণব গোস্বামীর মালিকানাধীন প্রতিটি সংস্থা ভারতে রেজিস্টার্ড। তাঁর বর্তমানে যে ৮২ শতাংশ মালিকানা রয়েছে সেটি তাঁকে ভারতীয় সংবাদমাধ্যমের পরিসরে ব্যক্তিগত সর্বোচ্চ শেয়ারহোল্ডারের আসনে বসিয়েছে। এবং একইসঙ্গে সাংবাদিক হিসেবেও তিনি এই বিরল কৃতিত্বের অধিকারী হয়েছেন যা অবশ্যই তারিফ করার মতো।

ফলে রিপাবলিক মিডিয়া নেটওয়ার্কের এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামী রিপাবলিক নেটওয়ার্কের প্রমুখ অধিকারী এবং বোর্ডের চেয়ারম্যানও বটে। এবং একজন সাংবাদিক হিসেবে ভারতীয় সংবাদমাধ্যমে মালিকানার ক্ষেত্রে তিনি যে কৃতিত্ব অর্জন করেছেন তা নিঃসন্দেহে বিশেষ প্রশংসার দাবি রাখে।

English summary
Republic Media Network Counters Misleading Reports, Makes Shareholding OfPromoter Public
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X