• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রেপো রেটে স্থিতি বজায় রাখল আরবিআই, কী জানালেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর

ধীরে ধীরে স্থিতাবস্থা ফিরছে দেশের অর্থনীতিতে। তাই রেপোরেট আর না কমিয়ে আগের অবস্থানেই বহাল রাখল রিজার্ভ ব্যাঙ্ক। আবার রেপোরেট বাড়িয়ে নতুন করে চাপ তৈরি করা হয়নি। রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস জানিয়েছেন ৪ শতাংশই রাখা হয়েছে রেপোরেট। এই সিদ্ধান্তে সিলমোহর গিয়েছে মনিটারি পলিসি কমিটিও। একইভাবে রিভার্স রেপোরেটও অপরিবর্তিত রাখা হয়েছে।

রেপো রেটে স্থিতি বজায় রাখল আরবিআই

করোনার ধাক্কা এখনও পুরোপুরি সামলে উঠতে পারেনি দেশের অর্থনীতি। একাধিক ক্ষেত্রে এখন ক্ষত গভীর রয়েছে। উৎসবের মরশুমে কিছুটা আশার আলো দেখেছে দেশের বাণিজ্যিক সংস্থাগুলি। দোকানে বাজারে বিকিকিনি বেড়েছে। কিছুতা এলেও অর্থনীতির পালে হাওয়া লেগেছে। সেকারণেই রিজার্ভ ব্যাঙ্ক রেপোরেচ অপরিবর্তিত রাখার সিদ্ধান্ত নিেয়ছে। রেপোরেট ৪ শতাংশ বহাল রাখার সিদ্ধান্তে সিলমোহর দিয়েছে মনিটারি পলিসি কমিটি।

রিভার্স রেপোরেটও অপরিবর্তিত রাখা হয়েছে। খরিফ মরশুমের আগে রেপোরেট ও রিভার্স রেপোরেট অপরিবর্তিত রাখায় কিছুটা হলেও দেশের আর্থিক পরিস্থিতিতে জোয়ার আনবে বলে মনে করছেন অর্থনীতিবিদরা। রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস বলেছেন, দেশের মুদ্রাস্ফীতি ও করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খরিফ মরশুমে পরিস্থিতি কিছুটা চাঙ্গা হবে বলে মনে করছেন মনিটরি পলিসির কমিটির সদস্যরা।

কলকাতাঃ বৈশাখীকে নিয়ে রাজ্যপালের কাছে শোভন, বৈশাখীকে কাজের জায়গায় হুমকির অভিযোগ

English summary
Reporate will be unchanged still on 4 percent says RBI Governor Saktikanta Das
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X