• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস লকডাউন : ড্রাইভিং লাইসেন্স, গাড়ির রেজিস্ট্রেশন পুনর্নবীকরণের মেয়াদ বাড়াল কেন্দ্র

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে দেশে চলছে ২১ দিনের লকডাউন। এর জেরে বন্ধ প্রায় সব পরিষেবা। তবে সাধআরণ মানুষকে আস্বস্ত করতে আয়কর রিটার্ন, প্যান সংযুক্তিকরণ সহ বেশ কয়েকটি বিষয় পিছিয়ে দেওয়া হয়েছে। এবার সেই পথে হেঁটেই বাড়ানো হল ড্রাইভিং লাইসেন্স পুনর্নবীকরণের মেয়াদ বাড়ানো হল।

 পুনর্নবীকরণের মেয়াদ বাড়িয়ে ৩০ জুন

পুনর্নবীকরণের মেয়াদ বাড়িয়ে ৩০ জুন

এদিকে ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ বা যানবাহন চালানোর জন্যে রেজিস্ট্রির পুনর্নবীকরণের মেয়াদ গত ১ ফেব্রুয়ারি শেষ হয়ে গেছে। এই লকডাউনের কারণে সেই সব পুনর্নবীকরণের মেয়াদ বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করার ঘোষণা করেছে কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রক।

সমস্ত রাজ্যের পরিবহণ দফতরকে নির্দেশিকা

সমস্ত রাজ্যের পরিবহণ দফতরকে নির্দেশিকা

লকডাউন পর্বের এক সপ্তাহ কেটে যাওয়ার পরে এই সিদ্ধান্তের কথা জানাল মোদী সরকার। পাশাপাশি এই মর্মে দেশের সমস্ত রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলোর পরিবহণ দফতরকেও ওই ছাড় দেওয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রক। সকলের সুবিধার জন্যেই ওই ঘোষণা করা হল বলে মনে করা হচ্ছে।

গাড়ির নথিপত্রের বৈধতা পুনর্নবীকরণের কাজ থমকে

গাড়ির নথিপত্রের বৈধতা পুনর্নবীকরণের কাজ থমকে

করোনা সংক্রমণ এড়াতে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত গোটা দেশে সব কিছু স্তব্ধ হয়ে আছে। এর ফলে সমস্ত সরকারি পরিবহণ দফতরও বন্ধ, তাই বিভিন্ন গাড়ির নথিপত্রের বৈধতা পুনর্নবীকরণের কাজ থমকে রয়েছে। থমকে রয়েছে গণ পরিবহণে ব্যবহৃত গাড়িগুলোর ফিটনেস, পারমিট (সমস্ত ধরণের), ড্রাইভিং লাইসেন্স সহ মোটর ভেহিকেল আইনের অধীনে থাকা অন্যান্য নথির যাচাই ও পুনর্নবীকরণও।

দেশে করোনায় আক্রান্ত হয়ে ৩২ জন মারা গেছে

দেশে করোনায় আক্রান্ত হয়ে ৩২ জন মারা গেছে

যদিও এই লকডাউনের মধ্যে দেশে ক্রমেই বেড়ে চলেছে করোনা সংক্রমণের ঘটনা। গত ২৪ ঘণ্টায় মোট ২২৭ জন রোগীর শরীরে করোনা পরীক্ষায় পজিটিভ ধরা পড়েছে। স্বাস্থ্য মন্ত্রকের হিসাবে অনুযায়ী, সব মিলিয়ে ভারতে বর্তমানে ওই মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে মোট ১,২৫১ জন। এর মধ্যে ১০২ জন সুস্থ হয়ে ঘরে ফিরে গেছে এবং ৩২ জন মারা গেছে।

বাংলায় মৃত আরও ১

বাংলায় মৃত আরও ১

এরই মধ্যে খবর মিলেছে পশ্চিমবঙ্গে আরও ১ মহিলার করোনা সংক্রমণের জেরে মৃত্যু হয়েছে। ফলে রাজ্যে বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে হল ৩ জন। অন্যদিকে দেশেও আরও একজন বাড়ল করোনা মৃত্যুর তালিকায়।

English summary
renewal date of license and car registration extended amid coronavirus lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X