• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বের সেরা ৫০ কোম্পানির তালিকায় রিলায়েন্স, ফোর্বসের ধনীদের তালিকায় এবার পঞ্চমে মুকেশ আম্বানি

করোনা সংকটের মধ্যেও সপ্তমে মুকেশ আম্বানির ভাগ্য। একের পর এক ধনীদের টপকে এগিয়ে চলেছেন তিনি। ফোর্বসের তালিকায় বিশ্বের সেরা ধনীদের তালিকায় এবার পঞ্চমে উঠে এলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিেজর সিইও মুকেশ আম্বানি। আমেরিকার ধনকুবের বাফেটকেও পিছনে ফেলে দিয়েছেন তিনি। একই সঙ্গে ভারতের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ জায়গা করে নিয়েছে বিশ্বের ৫০টি সেরা কোম্পানির তালিকাতেও।

ফোর্বসের তালিকায় পঞ্চমে মুকেশ আম্বানি

ফোর্বসের তালিকায় পঞ্চমে মুকেশ আম্বানি

ফের উত্থান রিলােয়ন্স ইন্ডাস্ট্রিেজর কর্ণধার মুকেশ আম্বানির। ফোর্বসের বিশ্বের ধনীদের তালিকায় পঞ্চমে উঠে এসেছেন তিনি। সম্পত্তির নিরিখে আমেরিকার শিল্পপতি বার্কশায়ার হ্যাথওয়ের সিইও ওয়ারেন বাফেটকে পিছনে ফেলে দিয়েছেন তিনি।

মুকেশের সম্পত্তি কত

মুকেশের সম্পত্তি কত

করোনা লকডাউনের আর্থিক মন্দার মধ্যেও ফুলে ফেঁপে উঠেছে মুকেশের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। মুকেশ আম্বানির এখন মোট সম্পত্তির পরিমাণ ৭৫.১ বিিলয়ন মার্কিন ডলার। আমেরিকার শিল্পপতি ওয়ারেন বাফেটের সম্পত্তির পরিমান সেই জায়গায় ৭০.১ বিলিয়ন মার্কিন ডনার।

একের পর এক বিনিয়োগ

একের পর এক বিনিয়োগ

গত এপ্রিল মাস থেকে একের পর এক বিনিয়োগ এসেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজে। প্রায় ১৪টি িবদেশি সংস্থা বিনিয়োগ করেছে রিলায়েন্সে। তারমধ্যে অন্যতম ফেসবুক। রিলায়েন্স জিও-র সঙ্গে গাঁটছড়া বেঁধেছে জুকেরবার্গের ফেসবুকও। গত তিন মাসে প্রায় ১৫ বিলিয়ন মার্কিন ডলার লগ্নি এসেছে রিলায়েন্সে।

২০২১-র মধ্যে ঋণমুক্ত

২০২১-র মধ্যে ঋণমুক্ত

২০২১ সালের মধ্যে সংস্থাকে ঋণমুক্ত করার চ্যালেঞ্জ নিয়েছেন মুকেশ আম্বানি। সেই লক্ষ্যে পৌঁছতে যে আর বেশি সময় নেই তা তাঁর এই উত্থানই বলে দিচ্ছে। এক মাসের মধ্যেই পর পর ২ বার ফোর্বসের তালিকায় নাম ওঠা এবং সেটাও উত্থানের দিকে।

২১ জনের রাজ্যকমিটি, ৭ জনের কোর কমিটি দিয়ে ২১ এর লড়াইয়ে ব্লু প্রিন্ট মমতার

কুলভূষণের আইনি লড়াই সংকটে! কী ফন্দি এঁটেছে ইমরান সরকার, পাকিস্তানকে বিঁধল বিদেশমন্ত্রক

English summary
Reliance now world top 50 company list Mukesh Ambani got 5th position in Forbs list
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X