• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গ্রাহক টানতে কৃষি আন্দোলনকে ঢাল? দুটি সংস্থার বিরুদ্ধে ‘বড়সড়’ অভিযোগ জানাল রিলায়েন্স জিও

  • |

কৃষি আন্দোলনের আবহেই ইতিমধ্যে রিলায়েন্সের জিও সিম বয়কটের ডাক দিয়েছেন আন্দোলনরত কৃষকরা। যা নিয়ে গত কয়েকদিন ধরেই তুমুল জল্পনা চলছে রাজনৈতিক মহলে। এদিকে জিও সিম বয়কটের ডাক ওঠার পরেই শুরু হয়ে গিয়েছে টেলিকম যুদ্ধ। বয়কটের ডাক নিয়ে ভুল তথ্য ছড়ানোর অভিযোগে এবার দেশের দুই প্রথমসারির টেলিকম সংস্থার বিরুদ্ধে ঘোরতর অভিযোগ আনল জিও।

বাড়ছে আন্দোলনের ঝাঁঝ

বাড়ছে আন্দোলনের ঝাঁঝ

এদিকে কেটে গিয়েছে প্রায় ২০ দিনেরও বেশি সময়। কিন্তু এখনও মেলেনি কোনও রফাসূত্র। অন্যদিকে দিন যত গড়াচ্ছে ততই বাড়ছে কৃষি আন্দোলনের ঝাঁঝ। রোজই জমায়েতে বাড়ছে দিল্লি সীমান্তে। এদিকে আন্দোলনের আবহে আদানি-আম্বানি সহ দেশের বড় বড় শিল্পপতিদের সমস্ত বেসরকারি সার্ভিস বর্জনের ডাক ওঠায় রীতিমতো শোরগোল পড়ে যায় সমাজের বিভিন্ন মহলে।

ভুল তথ্য ছড়িয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে দুই সংস্থা

ভুল তথ্য ছড়িয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে দুই সংস্থা

এমতাবস্থায় রিলায়েন্স অধীনস্থ জিও-র অভিযোগ, কৃষি আন্দোলনের আবহে গ্রাহক টানতে ভুল তথ্য ছড়িয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে ভারতীয় এয়ারটেল ও ভোডাফোন-আইডিয়া। কৃষকদের বার্তাকে হাতিয়ার করেই নাকি জিও-র বিরুদ্ধে চলছে ব্যাপক অপপ্রচার। এবার তা নিয়েই সরব হল রিলায়েন্স টেলিকমিউনিকেশন।

গ্রাহক টানতে কৃষি আন্দোলনকে ঢাল ?

গ্রাহক টানতে কৃষি আন্দোলনকে ঢাল ?

সোমবার এই বিষয়ে রিলায়েন্সের তরফে ভারতের টেলিকম নিয়ন্ত্রক সংস্থা বা ট্রাইয়ের কাছে লিখিত অভিযোগ জানানো হয়েছে বলেও জানা যাচ্ছে। তাতে স্পষ্টতই বলা হয়েছে গ্রাহক টানতে কৃষি আন্দোলনকে ঢাল করেই অনৈতিক পন্থা অবলম্বন করছে ভারতী এয়ারটেল ও ভোডাফোন আইডিয়া। এই কাজ রুখতে ট্রাইয়ের তরফে কঠোর ব্যবস্থা গ্রহণেরও দাবি জানানো হয়েছে বলেও খবর।

 আসছে অনৈতিক ভাবে নম্বর পোর্ট করার অনুরোধও

আসছে অনৈতিক ভাবে নম্বর পোর্ট করার অনুরোধও

রিলায়েন্সের অভিযোগ, এয়ারটেল ও ভোডাফোন-আইডিয়া তাদের ‘প্রচারে' দাবি করছে কেন্দ্রের পাশ করা নতুন তিনটি আইন থেকে কোনও না কোনও ভাবে লাভববান হবে রিলায়েন্স। এমনকী জিও-র পরিষেবা সংক্রান্ত কোনও অভিযোগ না থাকার পরেও নম্বর পোর্ট করার অনুরোধ করা হয়েছে এয়ারটেন-ভোডাফোনের তরফে। যা ব্যাবসায়িক পরিমণ্ডলে অনৈতিক। যদিও রিলায়েন্সের তরফে এই অভিযোগ জানালো হলেও গোটা ঘটনার পরিপ্রেক্ষিতে এখনও কোনোপ্রকার মুখ খুলতে দেখা যায়নি অভিযুক্ত দুই সংস্থাকেই।

আলোচনার টেবিলে বসতে রাজি কৃষকরা! কোন শর্তে বরফ গলাতে রাজি আন্দোলনকারীরা?

English summary
Shield the agricultural movement to attract customers? jio got into a telecom war against the two companie
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X