• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেরলে নিষিদ্ধ জিও, বামপন্থী রাজ্য বলেই কি সিদ্ধান্ত, কতটা সত্যি খবরটা জেনে নিন

কেরলে নিষিদ্ধ জিও মোবাইল নেটওয়ার্ক। ভুয়ো খবর ছড়ানো হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় রিলায়েন্স জিও-র একটি মোবাইল টাওয়ারে আগুন লাগার ঘটনা প্রকাশ্যে এসেছে। সেটা কেরলেন বলে দাবি করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হয়েছে। বামপন্থী রাজ্য বলে সেখানে রিলায়েন্সে জিওকে নিষিদ্ধ করা হয়েছে। এমনই প্রচার করতেই এই ভুয়ো খবর ছড়ানো হচ্ছে। যে মোবাইল টাওয়ারে আগুন ধরানোর ছবি প্রকাশ করা হয়েছে সেটা আসলে দেরাদুনের। কৃষক বিক্ষোভের কারণে দেরাদুনে একটি মোবাইল টাওয়ারে আগুন ধরিয়ে দেওয়া হয়।

 কেরলে নিষিদ্ধ জিও, বামপন্থী রাজ্য বলেই কি সিদ্ধান্ত, কতটা সত্যি খবরটা জেনে নিন

কেরল সরকার ইতিমধ্যেই রাজ্যের ২০ লক্ষ পরিবারের বিনামূল্যে ইন্টারনেট পরিষেবা পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। তারজন্য প্রকল্পও শুরু করে দিয়েছে। এই প্রকল্পে কেরল সরকারের অন্যতম সহযোগী রিলায়েন্স জিও, এয়ারটেল ও বিএসএনএল। কাজেই কেরল সরকার রিলায়েন্স জিও-র মোবাইল নেচওয়ার্ড নিষিদ্ধ করে দিয়েছে সেটা একেবারেই সত্যি ঘটনা নয়। ভুয়ো প্রচার চালানো হচ্ছে গোটা রাজ্যে।

সোশ্যাল মিডিয়ায় এই খবর ছড়িয়ে পড়তেই শুরু হয়ে গিয়েছে জল্পনা। বামপন্থী সরকারের সঙ্গে রিলায়েন্স ও আম্বানিদের বিরোধের কারণেই কেরলের বাসিন্দারা হাইস্পিড ইন্টারনেট থেকে বঞ্চিত হচ্ছেন বলে সোশ্যাল মিডিয়ায় লিখতে শুরু করেছেন ইউজাররা।

English summary
Reliance Jio banned in Kerala fake news spread
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X